জিএম কাদেরের ডাকা প্রথম যৌথসভা ফ্লপ

জাতীয় পার্টি, রাজনীতি

সেরাজুল ইসলাম সিরাজ, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 07:49:22

জাতীয় পার্টির যৌথসভায় সিনিয়র নেতারা অনেকেই গড়হাজির। ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদেরের ডাকা প্রথম সভা অনেটাই ফ্লপ বলে মন্তব্য করেছেন অনেকে।

জাতীয় পার্টির বনানী কার‌্যালয়ে বেলা ১১টায় শুরু হওয়া এ বৈঠকে মাত্র (বেলা ১১.৩০) ২৬ জন সদস্য উপস্থিত হয়েছেন। বৈঠকে ডাকা হয়েছে ৫৪ জন প্রেসিডিয়াম সদস্য ও আটজন সংসদ সদস্যকে। সে হিসেবে সভায় আমন্ত্রিতদের সংখ্যা ৬২। অর্থাৎ অর্ধেকেরও বেশি সদস্য অনুপস্থিত।

বলতে গেলে সিনিয়ররাই বেশি গড়হাজির। সিনিয়রদের মধ্যে শুধু মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এবং প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা উপস্থিত হয়েছেন। আর অনুপস্থিতির তালিকায় রওশন এরশাদ, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মজিবুল হক চুন্নুসহ রওশনপন্থী বলে পরিচিতরা প্রায় সবাই অনুপস্থিত রয়েছেন।

জিএম কাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ায় একটি গ্রুপ নাখোশ। আগে বিভিন্ন অনুষ্ঠানে যাদের সরব উপস্থিতি দেখা যেত তারা প্রায় সবাই এখন নিষ্ক্রিয়। অনুষ্ঠানে থাকা তো দূরের কথা, দলীয় কার‌্যালয়েও আসতে দেখা যায় না তাদের। এমন এক পরিস্থিতিতে এ যৌথসভা করা হচ্ছে। ধারণা করা হচ্ছিল, জিএম কাদেরের আহ্বানে সাড়া দিয়ে সক্রিয় হবেন তারা।

গঠনতন্ত্র অনুযায়ী জাতীয় পার্টিতে ৪১ জন প্রেসিডিয়াম সদস্য থাকার কথা। কিন্তু কাউন্সিলের পর কয়েক দফায় বেশ কয়েকজনকে প্রমোশন দেওয়ায় এ সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে। প্রেসিডিয়াম সদস্য নন কিন্তু সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন, এমন সদস্যের সংখ্যা আট।

 

এ সম্পর্কিত আরও খবর