জাতীয় কাউন্সিলের প্রস্তুতি নিচ্ছি: মির্জা ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 14:06:57

সারাদেশে জেলা ও থানা কমিটি পুনর্গঠন করে বিএনপির কেন্দ্রীয় কমিটির কাউন্সিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে কবে নাগাদ এই কাউন্সিল অনুষ্ঠিত হবে, তা নির্দিষ্ট করে বলেননি তিনি।

শনিবার (২২ জুন) রাজধানীর শেরে বাংলা নগরে অবস্থিত চন্দ্রিমা উদ্যানে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। বিএনপির স্থায়ী কমিটিতে ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমানের পদোন্নতি পাওয়া উপলক্ষে দলের প্রতিষ্ঠাতার মাজারে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় মির্জা ফখরুল বলেন, 'দলের পক্ষ থেকে বিএনপির নব নির্বাচিত দুইজন স্থায়ী কমিটির সদস্যকে নিয়ে দলের প্রতিষ্ঠাতার সমাধিতে শ্রদ্ধা জানাতে এসেছিলাম এবং শপথ নিতে এসেছিলাম। এর মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও গণতন্ত্রের মুক্তির সংগ্রামকে আরও বেগবান করা হবে।’

স্থায়ী কমিটির নতুন দুই সদস্য নিয়ে ফখরুল বলেন, ‘চেয়ারপারসনের অনুপস্থিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও স্থায়ী কমিটির সদস্যরা দলের স্থায়ী কমিটিতে বা অন্য পদে মনোনয়ন দিতে পারবেন। সেই ক্ষমতানুযায়ী স্থায়ী কমিটির শূন্য পদে দুইজনকে পদোন্নতি দেওয়া হয়েছে। তারা আমাদের প্রবীণ নেতা, দীর্ঘকাল ধরে দলে তাদের অবদান রেখে চলছেন।

মেয়াদোত্তীর্ণ কমিটিতে কেন স্থায়ী কমিটির নতুন সদস্য মনোনয়ন ও দলের কাউন্সিল নিয়ে বিএনপির পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন, 'স্থায়ী কমিটিতে যেকোনো সময় নিয়োগ ও সদস্য নির্বাচিত করা যায়। আর কাউন্সিলের প্রস্তুতি নিচ্ছি। ইতোমধ্যে আমাদের কার্যক্রম শুরু হয়েছে। স্থায়ী কমিটির আরও শূন্য তিন পদ পূরণে যথাসময়ে ব্যবস্থা নেওয়া হবে।'

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, সেলিমা রহমান, উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি নাজমুল হাসান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর