দেশে গ্রামীণ অর্থনীতির চাকা গতিশীল হয়েছে

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-30 09:22:49

সরকারের ধারাবাহিকতার কারণে গ্রামীণ অর্থনীতির চাকা আগের চেয়ে গতিশীল হয়েছে বলে জানালেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

তিনি বলেছেন, দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে চর এলাকায় মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। সবাই উন্নত জীবন যাপন করছে। কেউ এখন না খেয়ে থাকছে না।

রোববার (২৩ জুন) বিকেলে চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

সাবেক গণপূর্তমন্ত্রী বলেন, বর্তমানে আমাদের কোন অভাব নেই। কেবল খাঁটি মানুষের অভাব রয়েছে। আমরা বিভিন্নভাবে দেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করছি। এ চিন্তা পরিহার করে আমাদের সবাইকে দেশপ্রেমী হতে হবে। সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করতে হবে। একইসাথে প্রধানমন্ত্রী যেভাবে দেশকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে কাজ করছেন, সেই অগ্রযাত্রায় আমাদের অংশ নিতে হবে। তিনি যেভাবে কাজ করছেন সেভাবে সেই অভীষ্ট লক্ষ্য পূরণে ভূমিকা রাখতে হবে।

আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, স্বাধীনতা এবং দেশের মানুষের সংগ্রামের সাথে জড়িত রয়েছে আওয়ামী লীগ। সময়ের পরিক্রমায় যারা আওয়ামী লীগের ক্ষতি চেয়েছেন, তারাও আজ দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে অংশ নিচ্ছে। এদের ক্ষেত্রে আমাদের আরও বেশি মনোযোগী হতে হবে। অন্যথায় যতই উন্নয়ন আর অগ্রযাত্রা হোক না কেনো এদের কারণে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর এ অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগরের নেতাকর্মীদের জন্য চট্টগ্রামে যৌথ একটি পার্টি অফিস করার ঘোষণা দেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. মাহতাব উদ্দীন চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে অন্যান্যের মধ্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহ-সভাপতি নঈম উদ্দিন আহমেদ, ‍যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল হক চৌধুরী বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত আরও খবর