সেতু মেরামত না করায় ট্রেন দুর্ঘটনা: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 18:04:54

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল রেলওয়ে স্টেশনের কাছের সেতু মেরামত না করায় ট্রেন দুর্ঘটনা ঘটেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, ‘সেতুটির দুরবস্থা নিয়ে স্থানীয় লোকজন বারবার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করলেও সেতু মেরামতে উদ্যোগ গ্রহণ করা হয়নি। এ কারণেই মর্মস্পর্শী ঘটনা ঘটল।

সোমবার (৩৪ জুন) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি এসব কথা বলেন।

রোববার (২৩ জুন) গভীর রাতে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল রেলওয়ে স্টেশনের কাছে সেতু ভেঙে আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনের ছয়টি বগি লাইনচ্যুৎ হয়ে পড়ে। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত আটজন নিহত ও শতাধিক আহত হয়েছে।

বিএনপির মহাসচিব ট্রেন দুর্ঘটনায় পাঠানো শোকবার্তায় বলেন, ‘ট্রেনের যাত্রী আহত ও নিহত হওয়ার ঘটনা হৃদয়বিদারক ও মর্মস্পর্শী। জবাবদিহিতাবিহীন সরকার ক্ষমতা দখলে রাখার কারণে জনসম্পর্কিত বিষয়গুলো উপেক্ষিত হচ্ছে। বিরোধী দল দমনে ব্যস্ত থাকায় সরকারের অব্যবস্থাপনা ও চরম উদাসীনতার কারণেই সড়ক, নৌ ও রেল দুর্ঘটনা বার বার ঘটছে। সারাদেশে রাস্তাঘাটসহ রেলপথের বেহাল দশা সরকারের চরম ব্যর্থতারই বহিঃপ্রকাশ। যাতায়াত ও যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে। ফলে এ দুর্ঘটনা ও মানুষের প্রাণহানি।’

আরও পড়ুন: ট্রেন দুর্ঘটনায় হতাহতদের ক্ষতিপূরণ দেওয়ার দাবি ড. কামালের

শোকবার্তায় রেল দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত ও শান্তি এবং আহতদের সুস্থতা কামনা করেন বিএনপির এই নেতা। একই সঙ্গে নিহতদের স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

এ সম্পর্কিত আরও খবর