বিএনপি কার্যালয়ে ছাত্রদলের 'বয়স্কদের' ভাঙচুর, আহত ১

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 08:57:24

রাজধানীর নয়া পল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় হামলা চালিয়ে ভাঙচুর করেছে ছাত্রদলের একাংশ। এই ঘটনায় একজন আহত হয়েছে বলেও জানা যায়।

মঙ্গলবার (২৫ জুন) ১১টা থেকে ছাত্রদলের নিয়মিতরা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে স্লোগান দিচ্ছিল। পরবর্তীতে দুপুর সোয়া ১২টার দিকে বহিষ্কৃত বয়স্ক ছাত্রদলের নেতাদের নেতৃত্বে প্রায় দুই-তিন শতাধিক নেতাকর্মী মিছিল নিয়ে এসে নিয়মিতদের ধাওয়া দেয়। এতে অবস্থানরত নেতাকর্মীরা বিএনপি কার্যালয়ের ভেতরে ঢুকে পড়ে।

পরে বহিষ্কৃত নেতাকর্মীরাও সেখানে প্রবেশ করতে চায়। এ সময় কার্যালয়ের নিচতলার প্রবেশমুখে থাকা চেয়ার টেবিল ভাঙচুর করে তারা। একইসঙ্গে প্রবেশ পথে থাকা সিসি ক্যামেরাও ভাঙচুর করে। কিছু নেতাকর্মী কার্যালয়ে প্রবেশ করে ২-৩ তলায় উঠে। সেখানে হাতাহাতিতে মাহবুবুর রহমান ইমতিয়াজ নামের একজন আহত হয়।

আহত কর্মী জানান, ডাকসুর এজিএস পদপ্রার্থী খোরশেদ আলম সোহেল তাজ তার ওপর হামলা চালায়।

পরে বহিষ্কৃত নেতাকর্মীরা কাউন্সিলের তফসিল বাতিল করে নিয়মিত ছাত্রদের নিয়ে কমিটি গঠনের দাবিতে কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এছাড়া কমিটিতে বয়সসীমা তুলে দেওয়ার দাবিও জানায় তারা।

ছাত্রদলের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি ইকতিয়ার কবির বার্তা২৪.কম-কে বলেন, 'ভেতরে যারা আছেন তারা চেয়ার, টেবিল, সিসি ক্যামেরা এগুলো ভেঙেছে। আমরা যখন ভেতরে প্রবেশ করতে যাই, তখন ভিতরে যারা ছিল তারা কাপ, প্রিস ছুড়ে মেরেছে। এতে আমাদের একজন আহত হয়েছেন।'

এ সময় আহত নেতা তার হাত দেখিয়ে বলেন, 'এই যে দেখেন আমার হাতেও লেগেছে'।

এর আগে সকাল ১১টার দিকে ছাত্রদলের সাবেক নেতা ও বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী সাংবাদিকদের বলেন, 'যারা আন্দোলন করছে তারা আমাদেরই ছোট ভাই, আমরা আশা করব সিনিয়র নেতারা যে তফসিল ঘোষণা করেছে তা মেনে নিয়ে আমাদের সহযোগিতা করবে।'

জানা গেছে, ইতোমধ্যেই কার্যালয় ত্যাগ করেছে বয়স্ক নেতাকর্মীরা। তারা যাওয়ার সময় একটি ককটেল বিস্ফোরণ ঘটে। বর্তমানে কাউন্সিলের পক্ষের নেতাকর্মীরা কার্যালয়ের সামনে অবস্থানে রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর