এরশাদের শারীরিক অবস্থা ‘ক্রিটিক্যাল’: স্বাস্থ্যমন্ত্রী

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 11:26:49

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা ‘ক্রিটিক্যাল’ বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, ওনার অবস্থা একটু ক্রিটিক্যাল বলা যায়, গত কিছুটা সময় আগেও যেরকম ছিল, এখন একটু ইম্প্রুভ করেছেন কিন্তু ওভারঅল সিচুয়েশন একটু ক্রিটিক্যাল। এখানে যা যা যতটুকু চিকিৎসা দেওয়া সম্ভব সব ধরনের চিকিৎসা দেওয়া আছে। এখন আল্লাহর ইচ্ছা, তার জন্য দোয়া করেন।

সোমবার (১ জুলাই) সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সাবেক রাষ্ট্রপতি এরশাদের চিকিৎসার খোঁজখবর নিতে যান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এ সময় হাসপাতালে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ জাতীয় পার্টির বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা।

এরশাদের চিকিৎসা প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখানে তিনি যে চিকিৎসা পাচ্ছেন তার চেয়ে বেশি চিকিৎসা তাকে দেওয়ার কোন সুযোগ নেই। দেশের বাইরে নেওয়ার লম্বা যে একটা জার্নি, সেটা করার মতো শারীরিক অবস্থাও তার নেই। তাই তাকে দেশের বাইরে নেওয়ার কোন চিন্তা-ভাবনা এখন নেই।

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে দেখতে হাসপাতালে যান সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

সাবেক বাণিজ্য মন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ সন্ধ্যা সোয়া ৬টায় সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে সিএমএইচে দেখতে যান।

এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি ও জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা এমপিসহ জাতীয় পার্টির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত রোববার দুপুরের দিকে হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার হঠাৎ অবনতি ঘটে। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। সাবেক রাষ্ট্রপতির ফুসফুসে পানি জমেছে, যা বের করা জরুরি। তবে তার ফুসফুসের পানি বের করলে শারীরিক অবস্থার আরও অবনতি ঘটতে পারে।

গত বুধবার (২৬ জুন) থেকে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর