দুঃখ প্রকাশ করলেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতারা

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 15:46:24

বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদলের কাউন্সিলে বয়সসীমা বাতিলের দাবিকে কেন্দ্র করে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যে অপ্রীতিকর ঘটনা ঘটেছে, সে জন্য দুঃখ প্রকাশ করেছেন সংগঠনটির বিক্ষুব্ধ নেতারা। এ ঘটনায় ছাত্রদল জড়িত নয় বলেও দাবি করেছেন তারা।

বুধবার (৩ জুলাই) দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে বিক্ষুব্ধদের পক্ষে সংবাদ সম্মেলন করেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সভাপতি এ এ জহির উদ্দিন তুহিন।

লিখিত বক্তব্যে জহির উদ্দিন তুহিন বলেন, ‘ছাত্রদলের পুনর্গঠন প্রক্রিয়ায় একপর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং এর আশপাশে ঘটে যাওয়া কিছু অপ্রীতিকর ঘটনা আমাদের ব্যথিত ও মর্মাহত করেছে। এ ধরনের ঘটনায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এটা অনাকাঙ্ক্ষিত ও কারো জন্য কাম্য নয়। দলের অনুগত এবং বিশ্বস্ত কেউ এ ঘটনা ঘটাতে পারে বলেও মনে হচ্ছে না। এ ঘটনার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।’

তিনি আরও বলেন, ‘একই সঙ্গে দলীয় সিদ্ধান্তের ব্যাপারে অনুগত থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনাবলী পালনের অঙ্গীকার করছি। সম্প্রতি বয়সসীমা বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার দাবিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংগঠিত আন্দোলনের সঙ্গে ছাত্রদলের নেতারা জড়িত নন। কোনো স্বার্থান্বেষী মহল এ অপ্রীতিকর ঘটনা ঘটিয়েছে।’

ছাত্রদল নেতা এজমল হোসেন পাইলট, ইখতিয়ার কবির, জয়দেব জয়, এ এ জহির উদ্দিন, আসাদুজ্জামান আসাদ, মো. বায়েজীদ আরেফীন, গোলাম আজম সৈকত, মজিফুর রহমান আশিক, মো. রাসেল, কাজী মোখতার হোসাইন, জহিরুল ইসলাম, আব্দুর রহিম হাওলাদার, আমান উল্লাহ বিদুল, সাইদুর রহমান রয়েল, মো. নাসির উদ্দিন সরকার, মো. সৈয়দ মাহমুদ, মো. জাকির হোসাইন, এস এম কবির, মো. মিজানুর রহমান, স্বপন কুমার মন্ডল ও মো. সিরাজুর রহমান সুমন এ আন্দোলনের সঙ্গে জড়িত নয় বলেও দাবি করেন তিনি।

উল্লেখ্য, গত ৩ জুন বিএনপি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে ৪৫ দিনের মধ্যে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠন করার প্রক্রিয়া শুরু করে। এতে শর্ত দেওয়া হয়, ২০০০ সালের পরে যারা এসএসসি পাস করেছেন, তারাই শুধু পদ প্রার্থী হতে পারবেন। এরপরই বয়সসীমা উঠিয়ে দেওয়ার দাবিতে গত ১০ জুন থেকে বিক্ষোভ করে আসছেন ছাত্রদলের একাংশের নেতাকর্মীরা। ওই আন্দোলনে ককটেল বিস্ফোরণ, কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া, কার্যালয় লক্ষ্য করে ডিম নিক্ষেপ করার মতো ঘটনা ঘটে।

এ সম্পর্কিত আরও খবর