‘তিন-চার দিন ধরে এরশাদের অবস্থা স্থিতিশীল’

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 17:18:13

হুসেইন মুহম্মদ এরশাদ চৌদ্দ দিন আগে যখন হাসপাতালে ভর্তি হয়েছিলেন সেদিনের তুলনায় অবস্থার অবনতি হয়েছে। তবে বিগত তিন-চারদিন ধরে তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। তবে সার্বিকভাবে তার অবস্থা এখনো আশঙ্কাজনক বলেও জানান তিনি।

বুধবার (১০ জুলাই) দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে এক সাংবাদ সম্মেলনে এরশাদের শারীরিক অবস্থা ও চিকিৎসার ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন জিএম কাদের।

তিনি বলেন, গতকাল যখন দেখেছিলাম তখন ডাকে সাড়ে দিয়েছিলেন, চোখ মেলে তাকিয়েছিলেন। কিন্তু আজকে ডাক দিলে চোখ মেলার চেষ্টা করেছেন, পারেননি। ডাক্তারও তাকে ডাক দিয়েছেন চোখ খোলেননি। ডাক্তার তখন বললেন, ওনার ঘুমের ডোজ দেওয়া আছে তাই চোখ মেলছেন না।

জিএম কাদের বলেন, ৯ জুলাই ওনার ডায়ালাইসিস বন্ধ করে দেখা হয় কিডনি ফাংশন করে কি না। দেখা গেছে কিডনি ঠিকমতো ফাংশন করছে না। তাই আজকে আবার ডায়ালাইসিস করা হচ্ছে।

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরো বলেন, ওনার ফুসফুসসহ অন্যান্য অর্গানগুলো কাজ করছে। তবে সবটাই যন্ত্র ও ওষুধের সাহায্যে। শরীরে এখন জীবাণু কমে গেছে বলে জানিয়েছেন ডাক্তাররা।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সিঙ্গাপুরে ওনার কাগজপত্র পাঠানো হয়েছিল। এ অবস্থায় তাকে সিঙ্গাপুরে নেওয়া সম্ভব নয় বলে জানিয়েছে তারা।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গা, সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, আজম খান, এটিইউ তাজ রহমান, মেজর (অব.) খালেদ আখতার, রেজাউল ইসলাম ভুইয়া, আলমগীর শিকদার লোটন, যুগ্ম দপ্তর সম্পাদক এমএ রাজ্জাক খান প্রমুখ।

দীর্ঘদিন ধরেই অসুস্থতার মধ্য দিয়ে যাচ্ছেন সাবেক রাষ্ট্রপতি হুসেই মুহম্মদ এরশাদ। ঠিকমতো হাঁটাচলার শক্তি হারিয়ে ফেলেছেন তিনি। ২০ নভেম্বরের পর আর কোন দলীয় কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়নি তাকে। হাসপাতাল-বাসার মধ্যেই আবদ্ধ ছিলেন তিনি। ২৬ জুন অসুস্থতা বেড়ে গেলে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন। প্রথমে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ভর্তি করা হয়। অবস্থা আরও অবনতি হলে তাকে লাইফ সার্পোট দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর