রংপুরে এরশাদের কবর খনন, ঢাকাতেও প্রস্তুতি সম্পন্ন

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 23:58:06

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১০টায় তেজগাঁও বিমনবন্দর থেকে হেলিকপ্টারযোগে রংপুর নেওয়া হবে সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ।

মরদেহবাহী হেলিকপ্টারে করে রংপুর যাবেন- দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের, এরশাদ পুত্র রাহগির আল মাহি সাদ এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য আবু হোসেন বাবলা, মেজর (অব.) খালেদ আখতার, আজম খান, তাজ রহমান ও শফিকুল ইসলাম সেন্টু।

এরশাদের ব্যক্তিগত সহকারী ও জাপার প্রেসিডিয়াম সদস্য মেজর অবসরপ্রাপ্ত খালেদ আক্তার এসব তথ্য জানান।

এদিকে সংসদ সদস্যরা অনেকে হেলিকপ্টারে করে রংপুর যেতে পারেন। সেই সংখ্যা কত সে বিষয়ে জানাতে পারেনি খালেদ আখতার।

বাদ জোহর রংপুর ঈদগাহ মাঠে জানাজা শেষে এরশাদের মরদেহ ঢাকায় নিয়ে আসা হবে। বাদ আসর সামরিক কবরস্থানে দাফন করার প্রস্তুতি রয়েছে বলে জানান খালেদ আখতার।

তবে রংপুরেও কবর খনন করা হচ্ছে এ বিষয়ে খালেদ আখতারের দৃষ্টি আকর্ষণ করা হলে বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'এখন পর্যন্ত ওনার (এরশাদ) অভিপ্রায় অনুযায়ী সামরিক কবরস্থানে দাফনের সিদ্ধান্ত রয়েছে। সে অনুযায়ী ঢাকায় দাফনের জন্য সব প্রস্তুতি রয়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদর্শনের সব প্রস্তুতি রয়েছে। রংপুরে তারা যদি জোর করে দাফন করে তাহলে সেরিমনিয়ালটা আর হলো না।'

ঢাকায় কবর রেডি করা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে প্রয়াত এরশাদের দীর্ঘদিনের এ ব্যক্তিগত সহকারী বলেন, 'সেনাবাহিনীর পক্ষ থেকে সব প্রস্তুতি নেওয়া আছে'।

আরও পড়ুন: এরশাদ মারা গেছেন

এ সম্পর্কিত আরও খবর