গণতন্ত্র মুক্ত করে ঘরে ফির‌ব: দুদু

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 16:34:34

বিএনপি'র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ইতোমধ্যে বিএনপি রাস্তায় নেমেছে। এই রাস্তার আন্দোলনকে বেগবান করার জন্য আমরা বিভিন্ন জায়গায় সমাবেশ করছি। আন্দোলন শুরু হয়ে গেছে। খালেদা জিয়াকে মুক্ত করে, গণতন্ত্রকে মুক্ত করে, মানুষের অধিকার ফিরিয়ে দিয়ে তবেই আমরা ঘরে ফির‌ব।

শনিবার (২০ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানবন্ধনের আয়োজন করে ‘জিয়া পরিষদ’।

প্রধান অতিথির বক্তব্যে শামসুজ্জামান দুদু ব‌লেন, 'ভাব‌তে কষ্ট হয়, বাংলাদেশের কৃষক শ্রমিক মেহনতি মানুষের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, যিনি বাংলাদেশের গণমানুষের কাজ করার জন্য অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন, ক্ষমতার বাইরে থেকেও এবং ক্ষমতায় গিয়েও। সেই নেত্রী বেগম খালেদা জিয়াকে সরকার বন্দী করে রেখেছে একটি মিথ্যা বানোয়াট মামলায়; তথাকথিত বিচারের নামে ভয়ঙ্কর একটি পরিস্থিতির মধ্য দিয়ে।'

তিনি বলেন, দেশনেত্রীর জন্য এবং স্বৈরাচার আওয়ামী লীগ সরকারের অত্যাচার যারা সহ্য করেছেন, তাদের জন্য ইতোমধ্যে বিএনপি রাস্তায় নেমে গেছে। এই রাস্তার আন্দোলনকে বেগবান করার জন্য আমরা বরিশালে সমাবেশ করেছি। শনিবার (২০ জুলাই) সমাবেশ হবে চট্টগ্রামে। ২৫ জুলাই হবে খুলনায়, তারপর সব জেলায়।

বিএনপি নেতা ব‌লেন, শিক্ষকরা পেটের তাগিদে রাস্তায়, সাংবাদিকদের চাকরির নিশ্চয়তা নেই, শ্রমিকের শ্রমের মূল্য নেই, আদালতে গিয়ে বিচারকের সামনে সন্ত্রাসীরা খুন করছে। দেশে স্বাভাবিক কোনো নির্বাচন হয় না। জাতীয় সংসদ নির্বাচন, পৌরসভা, উপজেলাসহ কোনো নির্বাচনই স্বাভাবিকভাবে হয় না। বাংলাদেশের পরিবর্তনের জন্য যে নির্বাচন সেই নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে ফেলা হয়েছে। একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করে ফেলেছে। যদি এই সরকার ক্ষমতায় থেকে যায় তাহলে মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ, ২ লাখ মা-বোন সম্ভ্রম হারিয়েছিল, সেসব মিথ্যা হয়ে যাবে।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান কবির মুরাদের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কুদ্দুস, সংগঠনের মহাসচিব ড. মমতাজ হোসেন, সিনিয়র যুগ্ম-মহাসচিব আব্দুল্লাহ হিল মাসুদ, ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, কৃষকদলের সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর