স্বাস্থ্য মন্ত্রী ও ঢাকার দুই মেয়রের পদত্যাগ দাবি বিএনপি'র

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-29 01:28:29

ডেঙ্গু মশা নিধনে ব্যর্থ হওয়ার অভিযোগ করে স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রদের পদত্যাগ দাবি করেছে বিএনপি।

সোমবার (২৯ জুলাই) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ দাবি করেন। এর আগে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সোয়া ৯টা পর্যন্ত স্থায়ী কমিটির সদস্যরা বৈঠক করেন। এতে লন্ডন থেকে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপে যুক্ত ছিলেন।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ‘ডেঙ্গু সারা দেশে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। সরকার এই ডেঙ্গু সংকটকে লেজে গোবরে করে ফেলেছে। একদিকে সিটি করপোরেশনের মেয়ররা তাদের কথা বলছেন, যার সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই। কখনো তাকে এটা গুজব বলে উড়িয়ে দিচ্ছে, কখনো তারা বলছে যে, তারা যথাসাধ্য চেষ্টা করছে যে তারা পেরে উঠছে না, এটা সরকারের দায়িত্ব।’

আমরা দাবি করছি দুই মেয়র যারা শুধু কথাই বলছেন, কাজ করছেন না। তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন মশা নিধন করতে, তাই দায়-দায়িত্ব নিয়ে দুই সিটি মেয়র পদত্যাগ দাবি করছি। স্বাস্থ্যমন্ত্রী যিনি পরবর্তী বিষয়গুলো মনিটরিং করতে ব্যর্থ হয়েছেন, কার্যকরী ব্যবস্থা নিতে পারেননি তারও পদত্যাগ দাবি করছি।

বিএনপি ডেঙ্গুর বিষয়ে জনগণকে সচেতন করতে সারাদেশে লিফলেট বিতরণ করবে বলেও জানান তিনি।

এসময় বন্যয় ক্ষতিগ্রস্ত কৃষকদের বীজ, সারসহ কৃষি উপকরণ বিনামূল্যে সরবারহ, বন্যা কবলিত এলাকায় কৃষকদের কৃষি ঋণ পুরোপুরি মওকুফের জন্য সরকারের কাছে দাবি জানান মির্জা ফখরুল।

স্থায়ী কমিটর বৈঠকে আরও উপস্থিত ছিলেন, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

এ সম্পর্কিত আরও খবর