ডেঙ্গু মোকাবেলায় মাঠে নেমেছেন আ’লীগের এমপিরা

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-21 08:09:53

জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার পর ডেঙ্গু মোকাবেলায় মাঠে নামছেন অন্যান্য সংসদ সদস্যরাও। দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ও ডেঙ্গুর ভয়াবহতাকে অনুধাবন করে ডেঙ্গু মোকাবেলায় নিজ নিজ সংসদীয় আসনের মানুষের পাশে দাঁড়াতে শুরু করেছেন তারা।

গত মঙ্গলবার (৩০ জুলাই) মাশরাফি বিন মর্তুজা তার সংসদীয় আসন নড়াইল-২ আসনের ডেঙ্গু আক্রান্ত মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করার ঘোষণা দিয়েছিলেন।

বুধবার (৩১ জুলাই) শরীয়তপুর-১ আসনের ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসার সব দায়িত্ব নেওয়ার ঘোষণা দেন সংসদ সদস্য ইকবাল হোসেন অপু। বার্তাটোয়েন্টিফোর.কমের কাছে নিজেই এ ঘোষণার কথা জানান তিনি।

মশা নিধন কর্মসূচিতে বক্তব্য রাখছেন মাশরাফি

অপু বলেন, সারা দেশেই ডেঙ্গুজ্বরের প্রকোপ দেখা দিয়েছে। আমাদের শরীয়তপুরও এই রোগ থেকে মুক্ত নয়। আমাদের নেত্রী একটা কথাই বলেন, আমরা জনগণের শাসক নই, সেবক। আমিও জনগণের সেবক হিসেবে থাকতে চাই। যেহেতু মানুষের জন্য রাজনীতি করি তাই ডেঙ্গু নিয়ে যখন সারা দেশের মানুষ বিপাকে আছে তখন পালং-জাজিরায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত সব মানুষের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছি।

শুধু ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা নয়, ডেঙ্গু নিয়ে স্থানীয় জনগণকে সচেতন করে তুলতে প্রচারণামূলক কর্মসূচির কথা তুলে ধরেছেন অপু।

তিনি বলেন, ডেঙ্গুর বিরুদ্ধে সবাইকে সচেতন করতে ইতোমধ্যেই আমার এলাকার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাল থেকেই প্রচারণা শুরুর নির্দেশনা দিয়েছি। সম্মিলিতভাবে সবাই মিলে চেষ্টা করলে ডেঙ্গুকে আমরা মোকাবেলা করতে পারব।

পালং-জাজিরা অঞ্চলে কেউ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হলে চিকিৎসার যেকোন ধরনের সহায়তার জন্য দুটি মোবাইল নম্বরে (০১৯১৪৯৫২০২০, ০১৭১২২২১২৭৯) যোগাযোগের অনুরোধ জানিয়েছেন সংসদ সদস্য ইকবাল হোসেন অপু।

কেবল মাশরাফি কিংবা ইকবাল হোসেন অপু নন, অন্যান্য সংসদ সদস্যরাও ডেঙ্গু মোকাবেলায় এগিয়ে আসছেন। তাদের একজন সংরক্ষিত নারী আসনের (আসন নং ৩২৪) সংসদ সদস্য তামান্না নুসরাত জাহান বুবলী। তার সংসদীয় আসনের ডেঙ্গু পরিস্থিতি নিজেই মনিটরিংয়ের ঘোষণা দিয়েছেন তিনি।

সংসদ সদস্য তামান্না নুসরাত জাহানের নির্দেশে নরসিংদী জেলার জেলখানা থেকে শুরু করে বিভিন্ন স্থানে এডিস মশা রোধে স্প্রে করানো হয়েছে। শনিবার (০১ আগস্ট) সকাল ১০টা থেকে ঘনবসতিপূর্ণ এলাকা ইউএমসি জুট মিল থেকে এডিস মশা নিধনে স্প্রে করা হবে।

এ সম্পর্কিত আরও খবর