বিএনপি-জামায়াত সুযোগ পেলে ছোবল মারবে: নানক

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-18 03:48:50

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও বাংলাদেশ জামায়াতে ইসলামীকে বিষধর সাপের সঙ্গে তুলনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, এই বিষধর সাপ দুটি সুযোগ পেলেই আওয়ামী লীগকে ছোবল মারবে। তাই এদের সমাজ থেকে বিচ্ছিন্ন করে দিতে হবে।

শনিবার (০৩ আগস্ট) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) কর্তৃক এর সদর দফতরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তেব্য তিনি এ কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আগস্ট মাস এলেই শুধু শোক নয়, আমরা বাঙালি জাতি আতঙ্কিত হই। আগস্ট আসলেই মনে পড়ে ‘৭৫ এর ১৫ আগস্টের কথা। আগস্ট মাস আসলেই মনে পড়ে খালেদা-নিজামীদের চারদলীয় জোট ক্ষমতার আমলে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেট হামলা।

তিনি অভিযোগ করেন, এই হামলা চালিয়ে তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দকে হত্যা করে আবার তারা ক্ষমতা দখল করে এদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করেছিল বিএনপি-জামায়াত জোট।

সাবেক প্রতিমন্ত্রী নানক বলেন,  ’এবারের ১৫ আগস্টে আমাদের উদাত্ত আহ্বান থাকবে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত দেশী ও বিদেশি সকল যড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করে বিচারের আওতায় আনা।’

ডেঙ্গু প্রতিরোধে সরকার, আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলো এক যোগে কাজ করছে জানিয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, ডেঙ্গুতে ফিলিপাইনে লক্ষাদিক মানুষ আক্রান্ত হয়েছে। পাঁচশতাধিক মানুষ সেখানে মারা গেছে। চীনের মতো দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাবে দেখা দিয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জরুরি অবস্থা জারি করার দাবির সমালোচনা করে আওয়ামী লীগ নেতা নানক বলেন, কি কারণে দেশে জরুরি অবস্থা জারি করতে হবে? বাংলাদেশের মানুষ এখন সচেতন। বাংলাদেশের সকল শ্রেণি পেশার মানুষেরা সকল সামাজিক সাংস্কৃতিক সংগঠন ঐক্যবদ্ধ ভাবে ডেঙ্গু মোকাবেলায় ঝাঁপিয়ে পড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি মুহূর্তে লন্ডন থেকে খবর রাখছেন। নিদের্শনা দিচ্ছেন সেই নির্দেশনা অনুযায়ী আমরা কাজ চালিয়ে যাবো। যেভাবে আমার জঙ্গিবাদকে মোকাবেলা করেছি, জনগণের সহযোগিতায় এই মরণব্যাধি ডেঙ্গুকেও আমারা পরাজিত করবো।

আইইবি সভাপতি এবং আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুরের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আইইবি সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী নুরুজ্জামান, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি অধ্যাপক ড. হাবিবুর রহমান, আইইবির সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী নুরুল হুদা প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর