দেশে ঘোরতর অমানিশা চলছে: মির্জা ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 09:29:17

দেশে ঘোরতর অমানিশা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমাদের ঘোরতর অমানিশা চলছে। মানুষের অধিকারগুলো কেড়ে নেওয়া হয়েছে, মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। যে স্বাধীনতার চেতনায় আমরা যুদ্ধ করেছিলাম সেই চেতনা ধ্বংস করে দিয়েছে গণতন্ত্রকে হরণ করে।

সোমবার রাতে (২৬ আগস্ট) গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে জন্মাষ্টমী উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, এই সরকারের আমলে একদিকে গণতন্ত্রকামী মানুষ নির্যাতিত-নিপীড়িত হয়েছে, অন্যদিকে ভিন্ন মতালম্বীরা নির্যাতিত হয়েছে। আরেক দিকে বিভিন্ন ধর্মের লোকজন তারাও নির্যাতিত হয়েছেন।

মির্জা ফখরুল বলেন, আমরা জানি কিভাবে আমাদের হিন্দু সম্প্রদায়ের ভাইদের সম্পত্তি আত্মসাৎ করা হয়েছে, কিভাবে তাদের নির্যাতন করা হয়েছে। আজকেই কিছুক্ষণ আগে সুশীল বাবু বললেন যে, ফেনীতে যাওয়ার পথে বৌদ্ধ পুরোহিত অমৃতা নন্দ বিক্ষুকে হত্যা করে গোমতি নদীতে ফেলে দেওয়া হয়েছে। দেখেছি যে, কিভাবে বিভিন্ন সময়ে বিভিন্ন ধর্মের মানুষকে নির্যাতন করা হয়েছে। আমাদের ৫শ’র বেশি মানুষকে গুম করে ফেলা হয়েছে, নিখোঁজ হয়ে গেছে। সেখানে হিন্দু নেই, মুসলমান নেই, বৌদ্ধ নেই, খৃস্টান নেই। তাদের একমাত্র অপরাধ তারা গণতান্ত্রিক অধিকার ফিরে পেতে চান, তারা তাদের অধিকার প্রতিষ্ঠিত করতে চান।

গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে খালেদা জিয়ার সঙ্গে সবাইকে শরিক হতে হবে জানিয়ে বিএনপি নেতা বলেন, মানুষের কল্যাণের জন্য দেশের মানুষের অধিকার ফিরিয়ে আনতে দেশনেত্রী খালেদা জিয়া কারাগারে থেকে যে আন্দোলন করছেন আমাদের সবাইকে সেই আন্দোলনে ঐক্যবদ্ধ হয়ে শরিক হতে হবে। সত্যিকার অর্থেই একটি কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে।

বিএনপির কেন্দ্রীয় নেতা ও হিন্দু-বৌদ্ধ-খৃস্টান ঐক্যফ্রন্টের আহবায়ক অ্যাড. গৌতম চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার ড. মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষসদের সদস্য অধ্যাপক সুকোমল বড়ুয়া, বিজন কান্তি সরকার, সহ ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দু দাশ অপু, দলটির কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুন্ড, অপর্ণা রায় দাশ, জন গোমেজ, রমেশ দত্ত, দেবাশীষ রায় মধু, নিপুণ রায় চৌধুরী, মিল্টন বৌদ্ধ, তরুণ দে, সুশীল বড়ুয়া, রামকৃষ্ণ মিশনের স্বামী হরিপ্রমা নন্দ মহারাজ, ইসকনের দ্বিজমনি গৌরান্দ দাশ ব্রহ্মচারী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর