সরকারের দুষ্কর্ম এখন দুর্গন্ধ ছড়াচ্ছে: আলাল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 10:31:36

বিএনপি'র যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, সরকারের দুষ্কর্মের দুর্গন্ধ সারা বাংলাদেশে ছড়িয়ে পড়ছে। এই দুর্গন্ধ দূর করার জন্য বেগম খালেদা জিয়া নেতৃত্ব বড় বেশি প্রয়োজন।

শুক্রবার(৩০ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানববন্ধনের আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম নামের একটি সংগঠন।

প্রধান অতিথির বক্তব্যে আলাল বলেন, ইঁদুরের একটি প্রজাতি ছুঁচো, তাদের গায়ে প্রচণ্ড দুর্গন্ধ থাকে। এই জন্য এক ছড়াকার দুঃখ করে লিখেছেন ছুঁচো যদি আতর মাখে তাতে কি আর গন্ধ ঢাকে। এই সরকার হচ্ছে ছুঁচোর সরকার। তারা যতই আতর মাখুক তাদের সকল দুষ্কর্মে এমন দুর্গন্ধ ছড়িয়েছে সারা বাংলাদেশে, সেই দুর্গন্ধ দূর করার জন্য বেগম খালেদা জিয়া নেতৃত্ব বড় বেশি প্রয়োজন।

যুবদলের সাবেক এই সভাপতি বলেন, 'কথায় কথায় বড় গলায় এই অবৈধ সরকার বলে, বিদ্যুৎ নাকি ঘরে ঘরে তারা পৌঁছে দিয়েছে। বাংলাদেশে বর্তমানে দিন এবং রাত মিলে মোট বিদ্যুতের চাহিদা হচ্ছে ৮৫০০ মেগাওয়াট থেকে ১২ হাজার মেগাওয়াট উঠানামা করে। অথচ বর্তমানে যে বিদ্যুৎকেন্দ্রগুলো রয়েছে তাদের বিদ্যুৎ উৎপাদনের ক্ষমতা হচ্ছে ১৮ হাজার ৯৬১ মেগাওয়াট অর্থাৎ প্রায় ৭ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উদ্বৃত্ত থাকে। আমার প্রশ্ন হচ্ছে তার পরেও ঢাকা শহরের বিভিন্ন জায়গায় কেন লোডশেডিং হচ্ছে? গ্রামগুলোতে কেনো ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ থাকেনা? এই বিদ্যুৎ গুলো কোথায় গেলো? মিথ্যা প্রচারণা এবং প্রতারণার মাধ্যমে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি হাজী মোজাম্মেল হক মিন্টু সওদাগারের সভাপতিত্বে মানবন্ধনে আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফরীদ উদ্দিন আহমেদ, কৃষকদল নেতা শাহজাহান মিয়া সম্রাট, মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর