রংপুরে উপ-নির্বাচন প্রশ্নে আ.লীগ কোনো সিদ্ধান্ত জানায় নি

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 00:22:01

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, রংপুর-৩ আসনের উপ-নির্বাচনের বিষয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে এখনও কোনো সাড়া মেলেনি। জোটগতভাবে নির্বাচনের বিষয়ে আমরা আলোচনার চেষ্টা করছি।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর)  দুপুরে বনানী কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, মহাজোট ছিলো একটি নির্বাচনী জোট। এখন সেটি থাকবে কিনা আওয়ামী লীগের উপর নির্ভর করছে। তাদের তরফ থেকে এখনও কোনো সিদ্ধান্ত আসেনি।

দলীয় প্রার্থীর মনোনয়ন প্রশ্নে জাপা চেয়ারম্যান বলেন, পার্লামেন্টারি বোর্ড প্রার্থী চূড়ান্ত করবে। তাদেরকে গাইড লাইন দেওয়া হয়েছে তার আলোকে প্রার্থী চূড়ান্ত করবে। বোর্ড যাকে জনগণের কাছে ও পার্টির কাছে গ্রহণযোগ্য মনে করবে এবং যার নির্বাচিত হওয়ার সম্ভাবনা বেশি তাকেই মনোনয়ন দেবে।

মনোনয়ন নিয়ে রংপুরে বিক্ষোভের ঘটনা প্রশ্নে জিএম কাদের বলেন, রংপুরে আমাদের বড় ধরনের সমর্থক গোষ্ঠী রয়েছে। এতে মত পার্থক্য থাকতে পারে এটা বড় বিষয় না। প্রার্থী চূড়ান্ত করার পর সব ঠিক হয়ে যাবে। তবে প্রার্থী চূড়ান্ত হওয়ার পরও যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে, তার বিরুদ্ধে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

রংপুরের ঘটনা প্রসঙ্গে মসিউর রহমান রাঙ্গা বলেন, আমি পার্টির মহাসচিবের পাশাপাশি রংপুর জেলার দায়িত্বেও রয়েছি। আমি গতকালের ঘটনা খোঁজ নিয়ে দেখেছি, কারা জড়িত জানার চেষ্টা করেছি। আমাদের পার্টির লোকজনের সংশ্লিষ্টতা পাইনি। তৃতীয় পক্ষ কেউ কাজটি করে থাকতে পারে। আমার মনে হচ্ছে বিষয়টি স্যাবোটাজ হতে পারে।

এ সম্পর্কিত আরও খবর