বালিশ দুর্নীতি হাসপাতালের পর্দার কাছে হেরে গেছে: মির্জা ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 02:45:06

বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের বালিশ কেনার দুর্নীতিকে হারিয়ে দিয়েছে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পর্দা কেনার দুর্নীতি।

শুক্রবার বিকেলে (৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে অর্থমন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সাইফুর রহমান সাহেব দেশপ্রেমিক ছিলেন, দেশকে ভালোবাসতেন। নিজের বা দলের লাভবান হওয়ার জন্য দেশের সার্থকে জলাঞ্জলি দেননি। আজকে সাইফুর রহমান সাহেবরা থাকলে রামপালে কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র, ব্যাঙের ছাতার মতো ব্যাংক, রূপপুরে এভাবে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র হত না।

তিনি বলেন, দুর্নীতিতে ছেয়ে গেছে দেশ। এক হাসপাতালে (ফরিদপুর মেডিকেল কলেজে) ৩৭ লাখ টাকায় একটি পর্দা কেনার কাছে বালিশ তো হেরে গেছে। বালিশ পর্দার কাছে হেরে গেছে। এই হচ্ছে অবস্থা, চারিদিকে শুধু লুট ও লুটেরা। এই অবস্থায় চলছে বাংলাদেশ।

বিএনপির এই নেতা বলেন, 'খালেদা জিয়াকে বন্দী রেখেছে শুধু মাত্র একটি কারণে, কী? উনি যদি বাইরে থাকেন তাহলে লুটপাট চলবে না। মানুষের অধিকারকে বিনষ্ট করা যাবে না। উনি বাইরে থাকলে ঠিকই এসব অনিয়ম প্রতিহত করতেন। দেশের মানুষ অবশ্যই দেশনেত্রীকে বের করে আনবেন, গণতন্ত্রকে মুক্ত এবং তাদেরকে (আওয়ামী লীগকে) প্রতিহত করবেন।'

স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ইকবাল মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর