‘এরশাদ ক্ষমতা দখলের পর খুশি হয়েছিলেন শেখ হাসিনা’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 19:21:34

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বৈরশাসক এরশাদ (হুসেইন মুহম্মদ এরশাদ) অবৈধভাবে ক্ষমতা দখলের পরে সবচেয়ে বেশি খুশি হয়েছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিই তখন বলেছিলেন ‘আই এম নট আনহ্যাপী’।

সোমবার (৯ সেপ্টেম্বর) রাজধানীর সংসদ ভবন এলাকায় জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় দলটি। এ সময় সাংবাদিকদের সাথে আলাপকালে মির্জা ফখরুল ইসলাম এসব কথা বলেন।

রোববার (৮ সেপ্টেম্বর) সংসদে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যকে অসত্য উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, 'এরশাদের ক্ষমতা দখলের সাথে বেগম খালেদা জিয়া কোনভাবেই জড়িত কিংবা সংশ্লিষ্ট ছিলেন না। সংসদে এ ধরনের মিথ্যা তথ্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করা যাবে না। এরশাদের জাতীয় পার্টি ছিল বর্তমান সরকারের গৃহপালিত বিরোধী দল। এখন এরশাদের মৃত্যুর পর রওশন এরশাদ হয়েছেন গৃহপালিত বিরোধী দলীয় নেতা।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তির প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, 'এই সরকারকে বিদায় না করা পর্যন্ত এদেশে গণতন্ত্র ফিরে আসবে না, দেশের মানুষের মুক্ত মিলবে না। ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রামের মাধ্যমেই খালেদা জিয়াকে জেলখানা থেকে মুক্ত করা হবে। তাহলেই দেশে হারানো গণতন্ত্র ফিরে আসবে, ১৬ কোটি মানুষের মুক্তি মিলবে।

এ সময় আরও উপস্তিত ছিলেন, জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ,  যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

 

এ সম্পর্কিত আরও খবর