পেছালো খালেদার জামিন আবেদনের শুনানি

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 01:16:46

 

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা কুমিল্লার বিস্ফোরক মামলার জামিন শুনানি পিছিয়ে রোববার (১০ জুন) ধার্য করেছে আদালত। ওইদিন দুপুর ১২টায় পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে। 

বৃহস্পতিবার (৭ জুন) দুপুরে বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী এটর্নি জেনারেল মাহবুবে আলম এসময় উপস্থিত ছিলেন।

২০ দলীয় জোটের অবরোধ চলার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে দুষ্কুতিকারীরা পেট্রোল বোমা ছোড়ে। এ ঘটনায় ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি পুলিশ বাদী হয়ে মামলা করেন।

এই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হলে চলতি বছরের ২৮ মে কুমিল্লার আদালতে খালেদা জিয়ার আইনজীবীরা জামিন আবেদন করেন। বিচারিক আদালত ওই আবেদন নামঞ্জুর করে মামলার পরবর্তী শুনানির দিন ৮ আগষ্ট ধার্য করেন।

এর আগেই খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা ৫ জুন হাইকোর্টে জামিন আবেদন করেন। এর পেক্ষিতে বৃহস্পতিবার (৭ জুন) মামলার শুনানি দিন ধার্য ছিল। মামলার পরবর্তী শুনানি রোববার (১০ জুন) অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর