শেখ হাসিনার ৭৩ তম জন্মদিনে ছাত্রলীগের ৭৩ টি বৃক্ষরোপণ!

আওয়ামী লীগ, রাজনীতি

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 03:28:09

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও দেশরত্ন শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষে দেশব্যাপী ছাত্রলীগের প্রত্যেকটি ইউনিটকে ৭৩ টি বৃক্ষরোপণসহ বেশ কয়েকটি কর্মসূচী পালন করার আহ্বান করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রজীবন থেকেই প্রাণ প্রিয় নেত্রী ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন ও সকল গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগের আজীবন সদস্য।

শেখ হাসিনা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আজীবন সদস্য এবং রোকেয়া হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। তাই বাংলাদেশ ছাত্রলীগের একমাত্র অভিভাবক তিনি। তার ৭৩ তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের নির্বাহী সংসদ তিনদিন ব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে।

সেগুলো হচ্ছে ২৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় বাদ জুম্মা মিলাদ মাহফিল ও বিশেষ প্রার্থনা; ২৮ সেপ্টেম্বর মধুর ক্যান্টিন থেকে আনন্দ র‌্যালি ও শোভাযাত্রা; ২৯ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৭৩ টি বৃক্ষরোপণ কর্মসূচী।

এছাড়া দেশব্যাপী প্রত্যেকটি জেলা, মহানগর, উপজেলা এবং প্রত্যেকটি ইউনিটকে এসব কর্মসূচী পালন করার আহ্বান করা হয়।

এ সম্পর্কিত আরও খবর