খালেদা জিয়া শুধু প্রতিশ্রুতিই দিয়ে গেছেন: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 08:41:02

খালেদা জিয়া শুধু প্রতিশ্রুতিই দিয়ে গেছেন। ইসলামের কথা বলে ভোট চেয়েছেন। ইসলামকে ব্যবহার করেছেন। বহু বছরের পুরনো দাবি কওমি মাদ্রাসাকে স্বীকৃতি কোনো সরকার দেয়নি স্বীকৃতি দিয়েছে শেখ হাসিনার সরকার বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে গুলিস্তান মহানগর নাট্যমঞ্চ ইমাম-ওলাম মাশায়েখবৃন্দের জঙ্গিবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড.হাসান মাহমুদ এসব কথা বলেন।

 জঙ্গিবাদ বিরোধী সমাবেশে অতিথিরা 

 

সমাবেশে ক্যাসিনো প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিএনপি'র আমলে প্রথম ক্যাসিনো চালু হয়েছিল। এখন যারা ক্যাসিনো চালাচ্ছেন তারা যেমন দায় এড়াতে পারেন না, ঠিক একইভাবে যারা দেশে প্রথম ক্যাসিনো চালু করেছিলেন তারাও দায় এড়াতে পারেন না। সুতরাং তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে, আইনের আওতায় আনতে হবে।

এ সময় বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, 'আপনাদের আশেপাশে যেসব নেতারা এদেশে ক্যাসিনো চালু করেছিল তাদেরকে দল থেকে বহিষ্কার করুন। তাদেরকে পদ থেকে সরিয়ে দিন। তারপর বড় বড় কথা বলবেন তার আগে না।'

জঙ্গিবাদ প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, 'বেগম খালেদা জিয়া ও বিএনপি-জামাতের আমলে বাংলাদেশের জঙ্গিবাদ রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা পেয়েছিলো। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করেছে। জঙ্গিবাদ আমরা শতভাগ নির্মূল করতে না পারলেও, জঙ্গিবাদকে আমরা কঠোর হস্তে দমন করতে পেরেছি।'

বাংলাদেশ ইউনাইটেড ইসলামি পার্টি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা মো. ইসমাইল হোসাইনের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন ইমাম- ওলাম মাশায়েখবৃন্দ ও কওমি মাদ্রাসার শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর