জাতীয় সম্মেলনের আগেই সহযোগী সংগঠনগুলোর কাউন্সিলের নির্দেশ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 18:13:53

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগেই সহযোগী সংগঠনগুলোর কাউন্সিলের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২ অক্টোবর) রাতে গণভবনে অনির্ধারিত বৈঠকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ নির্দেশ দেন। প্রায় সোয়া এক ঘণ্টার বৈঠক শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, আওয়ামী লীগের আগামী কেন্দ্রীয় কমিটিতে স্বচ্ছ ভাবমূর্তির নেতারাই জায়গা পাবেন। দলীয় সম চিন্তার নয় এমন কেউ যাতে দলে অনুপ্রবেশ করতে না পারে, সেজন্য সবাইকে সজাগ থাকার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী।

চলমান অভিযানের সঙ্গে সম্পৃক্ত কোনো ব্যক্তির বিষয়ে আলোচনা হয়েছে কিনা, এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, কারো নাম উল্লেখ করে আলোচনা হয় নাই। তবে চলমান অভিযান অব্যাহত থাকবে বলেই জানিয়েছেন প্রধানমন্ত্রী।

গণভবনের এ বৈঠক সূত্রে জানা যায়, ফেনী ২ আসনের সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারীকে উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত করা হয়েছে। 

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আয়োজিত বৈঠকে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয় সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর