‘মেনন নিশিরাতের নির্বাচন নিয়ে সত্য কথা বলে দিয়েছেন’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 23:51:10

নিশিরাতের নির্বাচনের কথা মেনন সাহেব বিবেকের তাড়নায় বলে দিয়েছেন মন্তব্য করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, হয়তো কয়েকদিন পর ওবায়দুল কাদের এবং হাছান মাহমুদরাও বলবেন।

তিনি বলেন, সরকারের নিশিরাতের সঙ্গী মেনন সাহেব স্বীকার করেছেন ৩০ ডিসেম্বর কোন নির্বাচন হয়নি। ওই নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এমনকি পরবর্তী উপজেলা নির্বাচনেও ভোট দিতে পারেনি দেশের মানুষ। অবশেষে সত্য কথা অকপটে জনগণের সামনে স্বীকার করলেন মেনন সাহেব।

রোববার (২০ অক্টোবর) বেলা ১২টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, নিশিরাতের সরকারের প্রধানমন্ত্রী যুবলীগকে উদ্দেশ্য করে বলেছেন ‘দুর্নীতিবাজরা গণভবনে আসতে পারবে না।’ এই কথা জনমনে হাসি-তামাশার উদ্রেক করেছে। কারণ কে কাকে দুর্নীতিবাজ বলছে? অপ্রিয় হলেও সত্য খোদ গণভবন এখন দুর্নীতিবাজদের নিয়ন্ত্রণে।

তিনি বলেন, গত এক দশকে দেশে দুর্নীতি-অনাচার, দুর্বৃত্তায়ন এমন পর্যায়ে পৌঁছেছে যে চরিত্রহীন সুবিধাবাদী মানুষ আওয়ামী লীগকে মনে করছে টাকা বানানোর হাতিয়ার।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দেশ চলছে সম্পূর্ণ উল্টো পথে। যারা অপরাধী রাজদণ্ড তাদের হাতে। আর ভালো মানুষরা থাকছেন কারাগারে। গণতন্ত্র ও দেশের পক্ষে কথা বলার কারণে আজ দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে। শেখ হাসিনার পলিটিক্যাল মনোপলি নীতির কারণেই নিহত সংবিধান, স্বাধীন বিচার ব্যবস্থা ও সুষ্ঠু নির্বাচন।

তিনি আরো বলেন, গণতন্ত্র সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নির্বাচিত প্রতিনিধিদের হাতে থাকে তাহলেই কেবলমাত্র দুর্নীতিবাজদের কবল থেকে গণমুক্তি হবে। এবং সারাদেশের দুর্নীতিবাজরা জবাবদিহিতার আওতায় আসবে।

এ সম্পর্কিত আরও খবর