খোকার সুস্থতা কামনায় বিএনপির দোয়া

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 21:45:44

অসুস্থ বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার সুস্থতা কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলের আয়োজন করে ঢাকা দক্ষিণ মহানগর বিএনপি।

দোয়া মাহফিলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আওয়ামী লীগ সরকার গত ১০-১১ বছর ধরে মানুষের ওপরে জুলুম, অত্যাচার, নির্যাতন চালাচ্ছে। এই সরকারের নির্যাতনে সারাদেশের মানুষ আজ অসুস্থ হয়ে পড়েছেন। সাদেক হোসেন খোকার বিরুদ্ধে বিভিন্ন ধরনের মামলা দিয়েছে সরকার।’

তিনি আরও বলেন, ‘২৯ ডিসেম্বর সাদেক হোসেন খোকার সঙ্গে যখন কথা হয়, তখন তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। আনুষ্ঠানিকভাবে নয়, আমরা যেন অন্তর থেকে তার রোগমুক্তির জন্য দোয়া করি। একই সঙ্গে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য দোয়া করি।’

আরও পড়ুন: জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খোকা, সব চিকিৎসা বন্ধ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রসঙ্গে ফখরুল বলেন, ‘আমাদের দেশনেত্রীকে অন্যায়ভাবে ২০ মাস ধরে কারাগারে বন্দী করে রাখা হয়েছে। তিনি অত্যন্ত অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন।’

দোয়া মাহফিলে বিএনপির নেতাকর্মীরা

দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্মসচিব রুহুল কবির রিজভি, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

উল্লেখ্য, সাদেক হোসেন খোকা ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন যাবত যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে চিকিৎসাধীন আছেন। তিনি এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তার সুস্থ হওয়ার আশা অনেকটাই ছেড়ে দিয়েছেন সেখানকার চিকিৎসকরা।

বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য সাইরুল কবির বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘সাদেক হোসেন খোকার শারীরিক অবস্থা কয়েকদিন ধরে স্থিতিশীল রয়েছে। বর্তমানে তাকে অক্সিজেন দিয়ে রাখা হলেও ক্যান্সারের চিকিৎসা বন্ধ করে দিয়েছেন ডাক্তাররা। আমরা খোকা সাহেবর পরিবার ও চিকিৎসার ব্যাপারে সার্বক্ষণিক যোগাযোগ করছি।’

গত ১৮ অক্টোবর সকালে খোকার শারীরিক অবস্থার অবনতি হলে তাৎক্ষণিক তাকে নিউইয়র্কের মেমোরিয়াল স্লোয়েন ক্যাটারিং ক্যানসার ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

এর আগে ক্যানসার চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সাদেক হোসেন খোকা চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র যান। সেখানে থাকা অবস্থায় তার বিরুদ্ধে দেশে দুর্নীতিসহ কয়েকটি মামলা হয়। এ সব মালার কয়েকটিতে সাজাও দেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর