পুরো দেশটা অন্ধকার গুহা বানিয়েছে আ.লীগ: রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 03:42:56

আওয়ামী লীগ সরকার পুরো দেশটাকে অন্ধকার গুহা বানিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, দস্যুরা যেমন পাহাড়ে গুহা তৈরি করে মানুষদের বন্দী করে রাখেন। আজকে ঠিক তেমনি এই সরকার সারা দেশটাকে আওয়ামী গুহা বানিয়েছে। যারা মত প্রকাশের স্বাধীনতার পক্ষে, নাগরিক স্বাধীনতার পক্ষে, গণতন্ত্রের পক্ষে, মুক্তকণ্ঠ খবরের কাগজ পড়ার পক্ষে এবং যারা কথা বলে তাদেরকে আওয়ামী সরকার গুহার মধ্যে বন্দী করে রাখছে। আজকে সেই পরিণতি ভোগ করছেন খালেদা জিয়া।

সোমবার (৪ নভেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার রোগমুক্তি কামনায় এক দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আমাদের সমাজে পার্টটাইম ব্যবসা আছে। পার্টটাইম রাজনীতি আছে। পার্টটাইম আমলা ও রাজনীতিবিদ আছে। কিন্তু কমপ্লিট রাজনীতিবিদ খুব কম আছে। আগে ছিলো এখন দিনকে দিন কমে যাচ্ছে। সাদেক হোসেন খোকা ভাই ছিল পূর্ণাঙ্গ একজন রাজনীতিবিদের প্রতিচ্ছবি। দেশের জন্য এদের খুব দরকার। এরা দেশমাতৃকার জন্য নির্ভয়ে ঝাঁপিয়ে পড়তে পারেন।

তিনি আরও বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। কী কী কারণে তিনি অসুস্থ তা সুনির্দিষ্ট করে বলা হয়েছে। তারপরও শেখ হাসিনা ও তার মন্ত্রীরা তামাশা করে। আওয়ামী লীগ সরকার ও তাদের নেতাকর্মীরা লজ্জা-শরম ব্যাংকে জমা দিয়েছেন। কথা বলতে তাদের কোন লজ্জা শরম লাগে না। তাই নির্দ্বিধায় একের পর এক মিথ্যা কথা বলছেন।

এ সম্পর্কিত আরও খবর