পঙ্গু হয়ে যাচ্ছে খালেদা জিয়ার অঙ্গ-প্রত্যঙ্গ: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেস্পন্ডেন্ট, বার্তাতোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-29 15:44:51

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়া এখন এত অসুস্থ যে তিনি নিজ হাতে ধরে কিছু খেতে পারেন না। তার শরীরের অঙ্গ-প্রত্যঙ্গগুলো পঙ্গু হয়ে যাচ্ছে। তিনি হুইলচেয়ার ছাড়া চলতে পারেন না। অথচ সরকারের যে মদদপুষ্ট হাসপাতাল, সেই হাসপাতালের ডাইরেক্টর বলেন তিনি আগের চাইতেও সুস্থ।

মঙ্গলবার (১২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বেগম জিয়ার স্বাস্থ্য সম্বন্ধে এই যে মিথ্যা ব্যাখ্যা দেওয়া হয়েছে, এর জন্য ডাইরেক্টরের বিচার হওয়া উচিত। খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যে রিপোর্ট তারা দিয়েছেন, তা প্রকাশ করা হচ্ছে না।

মির্জা ফখরুল বলেন, এই সরকার জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন একটা সরকার। এই সরকারকে ক্ষমতায় রাখার মানে হচ্ছে জনগণের সর্বনাশ করা। আজকে প্রত্যেকটি পণ্যের দাম জনগণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। মানুষ চাল কিনে খেতে পারছে না। কৃষকরা বলে আমরা ধানের দাম পাচ্ছি ৩০০-৪০০ টাকা। অথচ চাল কিন্তু ৫০ টাকা ৬০ টাকার নিচে নাই।

বিএনপির মহাসচিব বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি মানে জনগণের মুক্তি, বেগম খালেদা জিয়ার মুক্তি মানে গণতন্ত্রের মুক্তি। তাই আজকে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। আমরা বারবার বলেছি ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে। সমস্ত দেশপ্রেমিক শক্তিগুলোকে একত্রিত করে আন্দোলনের মাধ্যমে তাদেরকে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে বাধ্য করতে হবে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর