জাপা মহাসচিবের ফেক আইডি খুলে চাঁদাবাজির অভিযোগ

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 06:53:35

জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার নামে ফেক ফেসবুক আইডি খুলে বিভিন্ন ব্যক্তির কাছে টাকা চাওয়ার অভিযোগ উঠেছে। প্রতারকদের ফাঁদে পা না দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন রাঙ্গা।

নাটোর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আলাউদ্দিন মৃধার কাছে ম্যাসেঞ্জারে রাঙ্গার পরিচয় দিয়ে এক ব্যক্তি টাকা দাবি করেন। এতে তার সন্দেহ হলে, খোঁজ নিতে গিলে বিষয়টি ধরা পড়ে যায়।

আলাউদ্দিন মৃধা বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন কয়েকদিন আগে তিনি মহাসচিবের নামে খোলা একটি আইডি থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট পান। স্বাভাবিক ভাবেই যুক্ত হয়ে যান। কয়েকদিন ভালোমন্দ আলোচনা হয়।

পরশুদিন তাকে ওই ম্যাসেঞ্জার থেকে কল করে ফোন নম্বর চেয়ে নেন। তখন বলেন তোমার নম্বরটি খুঁজে পাচ্ছি না। পরে আরও কিছু আলাপের পর দল চালানোর জন্য খরচ দাবি করেন। সঙ্গে দল পরিচালনার জন্য কিছু টোটকাও দেন। মৃধা জানতে চান তার অবস্থান। ফেক আইডি থেকে রংপুরে অবস্থানের বিষয়ে জানানো হয়।

মৃধার বিষয়টি সন্দেহ হলে খোঁজ নিতে থাকেন। কিছুক্ষণ পরে ওই আইডি থেকে মহাসচিবের পাসপোর্টের কপি পাঠানো হয় ম্যাসেঞ্জারে। সঙ্গে সঙ্গে লেখা হয় ভুলে চলে গেছে এটি ডিলিট করে দিয়েন। মৃধার সন্দেহ কমতে থাকে। কিন্তু মহাসচিবের পিএসকে ফোন দিলে জানতে পারেন মহাসচিব রংপুর নয় ঢাকায় অবস্থান করছেন। এরপর পিএসকে অবগত করলে সবকিছু ফাঁস হয়ে যায়।

জাপা মহাসচিব বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, আমি বিষয়টি শুনেছি। আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি নিচ্ছি। প্রতারকদের ফাঁদে পা না দেওয়ার জন্য অনুরোধ করছি।

এ সম্পর্কিত আরও খবর