জাপা চেয়ারম্যানের সঙ্গে ওমান রাষ্ট্রদূতের সাক্ষাৎ

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 12:24:11

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ওমানের রাষ্ট্রদূত ওমর বিন মোহাম্মেদ বিন রামাদান আল বুলশী।

বুধবার (২৭ নভেম্বর) জাতীয় পার্টির বনানী অফিসে তাদের বৈঠক হয়।

এ সময় ভ্রাতৃপ্রতিম দু’টি দেশের অকৃত্রিম বন্ধুত্ব, অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক নানা বিষয় নিয়ে আলোচনা করেন তারা।

সভা শেষে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, দু’টি দেশের পারস্পরিক বন্ধুত্ব আরো সুদৃঢ় হবে। আশা করি, বাংলাদেশের উন্নয়নের ওমানের অংশগ্রহণ আরো বাড়বে। পাশাপাশি বিপুল সংখ্যক বাংলাদেশি ওমানে কাজের সুযোগ পাবেন।

বাংলাদেশ ও ওমানের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অবদান স্মরণ করেন ওমানের রাষ্ট্রদূত।

ওমানের রাষ্ট্রদূত ওমর বিন মোহাম্মেদ বিন রামাদান আল বুলশী বলেন, বর্তমানে ওমানে প্রায় সাড়ে ছয় লাখ বাংলাদেশি কর্মরত আছেন। ডাক্তার, ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন পেশায় বাংলাদেশিরা অত্যন্ত সুনামের সঙ্গে কাজ করছেন। ওমানে কর্মরত বিদেশিদের মধ্যে বাংলাদেশিরাই সংখ্যার দিকে থেকে সবচেয়ে বেশি। ভবিষ্যতে আরো বিপুল সংখ্যক বাংলাদেশি ওমানে কাজের সুযোগ পাবেন।

এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, চেয়ারম্যানের উপদেষ্টা ও সাবেক রাষ্ট্রদূত মেজর (অব.) আশরাফ উদ দৌলা ও মাহমুদুর রহমান এবং ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর