খালেদা জিয়ার মুক্তিতে সরকার বাধা দিচ্ছে: রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 23:16:10

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে আওয়ামী লীগ সরকার বাধা দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, সরকার ও সরকারপ্রধানের কারণেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন না। তারাই খালেদা জিয়ার মুক্তিতে বাধা দিচ্ছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, আওয়ামী সরকার গণতন্ত্র প্রতিষ্ঠাকে উপেক্ষা করে চক্রান্তের বদ্ধ চোরাগলিতে হাঁটছে। ক্ষমতার মোহে অন্ধ উন্মত্তের মতো আচরণ করছে।

আজও তার জামিন না হওয়া সরকারের সুদূরপ্রসারী ঘটনাবর্তের অংশ। দেশের জনগোষ্ঠীর আস্থার প্রতীক খালেদা জিয়ার জামিনে বারবার বাধা দেওয়ায় বাংলাদেশ এখন আশঙ্কা ও আস্থাহীনতায় ভরা এক অচেনা ভূখণ্ড হয়ে উঠছে, বলেন রিজভী।

গত মঙ্গলবার রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ পাঁচ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

এছাড়া বৃহস্পতিবার উচ্চ আদালতের ফটক থেকে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও গত মঙ্গলবার রাতে ঢাকা বিমানবন্দর থেকে মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে গ্রেফতারের ঘটনারও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, হিংসার আঁচড়ে এদেশের বিরোধী শক্তিকে জর্জরিত করার জন্য সরকার সব শক্তি নিয়োগ করেছে। সরকারের দুর্বিনীত হাতের হিংসা এ মুহূর্তে চরম আকার ধারণ করেছে।

বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে করা এ মামলা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ও মিথ্যা দাবি করে তিনি তা প্রত্যাহারের আহ্বান জানান। সেই সঙ্গে খায়রুল কবির খোকন এবং ইশতিয়াক আজিজ উলফাতের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

এ সম্পর্কিত আরও খবর