দেশবাসীর প্রত্যাশা পূরণের রাজনীতি করবে জাপা: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 21:58:43

জাতীয় পার্টি দেশবাসীর প্রত্যাশা পূরণের রাজনীতি করবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

তিনি বলেছেন, যারা রাজনীতিতে এখন নির্যাতন নিয়ে বেশি কথা বলছে, তারাই জাতীয় পার্টির ওপর বেশি নির্যাতন করেছিল। প্রতিষ্ঠার পর থেকে ১৯৯০ সাল পর্যন্ত জাতীয় পার্টি দেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল হিসেবে প্রতিষ্ঠিত ছিল। কিন্তু ১৯৯০ সালের পর জাতীয় পার্টির মিছিলে হামলা, নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা এবং কর্মসূচিতে ১৪৪ ধারা জারি করে অমানবিক আচরণ করা হয়েছিল।

তবে নির্যাতন করে জাতীয় পার্টিকে দুর্বল করতে পারেনি। ষড়যন্ত্রের কারণে ভাঙনের শিকার হয়ে জাতীয় পার্টি দুর্বল হয়েছে। তাই কোনো ষড়যন্ত্র যেন পার্টিকে ভাঙতে না পারে, সেজন্য সবাইকে সচেতন থাকারও আহ্বান জানান তিনি।

রোববার (১ ডিসেম্বর) জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিস মিলনায়তনে পার্টির প্রেসিডিয়াম সদস্যদের এক সভায় সভাপতির প্রারম্ভিক আলোচনায় গোলাম মোহাম্মদ কাদের এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশে প্রধান তিনটি রাজনৈতিক দলের মধ্যে জাতীয় পার্টি অন্যতম। দেশের মানুষ পরিবর্তন চায়, দেশের মানুষ মনে করে জাতীয় পার্টি দেশে সুশাসন দিতে পারবে। তাই দেশবাসী জাতীয় পার্টিকে আরো শক্তিশালী রাজনৈতিক শক্তি হিসেবে দেখতে চায়। তারা চায়, জাতীয় পার্টি যেন আরো শক্তি অর্জন করে দেশের হতদরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে ভূমিকা রাখতে পারে। তাই জাতীয় পার্টি দেশের মানুষের প্রত্যাশা পূরণের রাজনীতি করবে।

ভ্রাতৃত্ব, শৃঙ্খলা আর বন্ধুত্বের শক্তিতে জাতীয় পার্টি আরো এগিয়ে যাবে। শক্তিশালী হলে সমাজের জ্ঞানী-গুণী মানুষ দলে দলে জাতীয় পার্টিতে যোগ দেবে, যোগ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদ সদস্য জিএম কাদের।

এ সময় জাতীয় পার্টির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, ব্যক্তি স্বার্থ নয়, জাতীয় পার্টি দেশের সাধারণ মানুষের স্বার্থে কাজ করছে। দেশের সন্ত্রাস, চাঁদাবাজী ও অনিয়মের কথা অত্যন্ত জোড়ালোভাবে সংসদে তুলে ধরছে জাতীয় পার্টি। আমরা সংসদে বিশৃঙ্খলা সৃষ্টিতে বিশ্বাস করি না। রাজপথে নৈরাজ্য সৃষ্টি করে জনগণের ভোগান্তি সৃষ্টিতেও বিশ্বাস করি না আমরা। আমরা সংসদে গঠনমূলক সমালোচনা করে দেশ ও জনগণের ভাগ্য উন্নয়নে কাজ করব।

জাতীয় পার্টির চেয়ারম্যানের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ সভায় প্রেসিডিয়াম সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- এম. এ সাত্তার, সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, মো. আবুল কাশেম, সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, হাফিজ উদ্দিন আহমেদ, সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, সংসদ সদস্য ফখরুল ইমাম, সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু, সংসদ সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, হাবিবুর রহমান, সুনীল শুভ রায়, এসএম ফয়সল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, সাইফুদ্দিন আহমেদ মিলন, মো. আজম খান, সোলায়ম আলম শেঠ, আতিকুর রহমান আতিক, মেজর (অব.) খালেদ আখতার, ব্যারিস্টার দিলারা খন্দকার, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, ফখরুজ্জামান জাহাঙ্গীর, সৈয়দ দিদার বখ্ত, কাজী মামুনুর রশীদ, সংসদ সদস্য নাজমা আখতার, আব্দুস সাত্তার মিয়া, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া ও সংসদ সদস্য মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল। এছাড়া দলের সংসদ সদস্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন রওশন আরা মান্নান, শরিফুল ইসলাম জিন্নাহ, লিয়াকত হোসেন খোকা, আহসান আদেলুর রহমান, নুরুল ইসলাম তালুকদার এবং পনির উদ্দিন আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর