বুধবার রাতেই মেডিকেল বোর্ডের প্রতিবেদন চূড়ান্ত হয়েছে: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ কসেপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-12 03:54:45

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি হস্তক্ষেপ করছেন বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, খালেদা জিয়ার জামিনের বিষয়ে গত রাতেই (বুধবার, ৪ ডিসেম্বর) মেডিকেল বোর্ডের রিপোর্ট চূড়ান্ত হয়েছে। সরকারের সরাসরি হস্তক্ষেপে গতরাতে খালেদা জিয়ার জামিনকে বদলে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলন করে তিনি এমন অভিযোগ করেন।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত কালকের বক্তব্যে ফুটে ওঠে এই মামলায় তিনি সরাসরি হস্তক্ষেপ করছেন। তিনি যে বক্তব্য দিয়েছেন তা সরাসরি বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ সামিল ও আদালত অবমাননা। এবং কিছুটা রায়ের মতোই।

২৮ নভেম্বর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরকে মেডিকেল বোর্ডের রিপোর্ট দাখিল করার নির্দেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ৬ বিচারপতির বেঞ্চ।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজ ৫ ডিসেম্বরের মধ্যে এই রিপোর্ট হাইকোর্টে জমা দেয়ার কথা থাকলেও তা দেয়নি। এবং অ্যাটর্নি জেনারেলের আবেদনের সাথে সাথে সাতদিন সময় বাড়িয়ে দেয়া হয়েছে। অর্থাৎ আগামী ১২ ডিসেম্বর দিন ধার্য করা হয়েছে। এই সিদ্ধান্তে সমগ্র জাতি আজ শুধু হতাশই হয়নি বিক্ষুব্ধও হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

এ সম্পর্কিত আরও খবর