'খালেদার আইনজীবীদের বিষ খাওয়া উচিত'

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-19 05:08:25

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, খালেদা জিয়ার আইনজীবীরা চকলেট মুখে দিয়ে জামিন চায়। এসব আইনজীবীদের চকলেট খাওয়ার চেয়ে বিষ খাওয়া উচিত।

বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত 'হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৭ তম মৃত্যুবার্ষিকী' উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমরাও অনেক বার জেলে গিয়েছি, আমাদের প্রধানমন্ত্রীও কারা বরণ করেছেন। জোর করে কখনো জামিন নেওয়া যায় না। আমরা উপযুক্ত প্রমাণ এবং আন্দোলনের মাধ্যমে জেল থেকে মুক্তি পেয়েছিলাম। আর খালেদা জিয়ার আইনজীবীরা চকলেট মুখে দিয়ে জামিন চায়। এই সব চকলেট আইনজীবীদের দিয়ে জামিন হবে না। এদের চকলেট চোষার চাইতে বিষ খাওয়া উচিত।

মোহাম্মদ নাসিম আরো বলেন, বিএনপি শুধু আমাদের বদদোয়া করে। শকুনের দোয়ায় গরু মরে না। আপনারা সুষ্ঠু পরিবেশে আন্দোলন করেন, জোর করে কিছু করতে পারবেন না।

হোসেন শহীদ সোহরাওয়ার্দী সম্পর্কে তিনি বলেন, আমার সৌভাগ্য আমাদের বাসায় তার সাথে আমার একদিন দেখা হয়েছিল। বঙ্গবন্ধু হোসেন শহীদ সোহরাওয়ার্দীকে অনেক সম্মান করতেন। যে কাজ হোসেন শহীদ সোহরাওয়ার্দী, শেরে বাংলা এ কে ফজলুল হক করতে পারেনি সে কাজ করতে পেরেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। হোসেন শহীদ সোহরাওয়ার্দীর, শেরে বাংলা এ কে ফজলুল হক, মাওলানা ভাসানী, বঙ্গবন্ধু এদের আত্মত্যাগ দেখে রাজনীতি করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, তথ্য প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোয়াজ্জেম হোসেন পল্টু, অ্যাডভোকেট কামরুল ইসলাম, অনুষ্ঠানের সভাপতি সৈয়দ হাসান ইমাম, শাহে আলম মুরাদসহ অন্যান্যরা।

এ সম্পর্কিত আরও খবর