সরকার একটা ব্যর্থ বাংলাদেশ তৈরি করছে: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-19 10:38:29

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে কিছুই নেই, বর্তমান সরকার একটি ব্যর্থ বাংলাদেশ তৈরি করছে।

শুক্রবার (৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের অবৈধ সাজা বাতিল ও স্বৈরাচার পতন দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, বর্তমানে দেশে গণতন্ত্র, সুশাসন, বিচারব্যবস্থা, মত প্রকাশের স্বাধীনতা এর কোনোটাই নেই। পত্রিকা খুললেই গুম, খুন, হত্যা, ধর্ষণ, নির্যাতন এসবের খবর পাওয়া যায়। এসবই করছে যুবলীগ, ছাত্রলীগ, আওয়ামী লীগের নেতা কর্মীরা। এই সরকার একটি ব্যর্থ বাংলাদেশ তৈরি করছে।

মির্জা ফখরুল আরো বলেন, দেশে গণতন্ত্র নেই, দীর্ঘ নয় বছর সংগ্রাম করে, সেনাবাহিনীরা জোর করে ক্ষমতা দখল করে গণতন্ত্রকে ধ্বংস করে যে স্বৈরশাসন চালাচ্ছিল, সেই স্বৈরশাসন ভেঙে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া। আজ তাকেই বন্দী করে রাখা হয়েছে। আজকের সরকার স্বৈরশাসক এরশাদের সাথে আঁতাত করে আছেন। এরশাদ যেদিন ক্ষমতায় গিয়েছিল সেদিন শেখ হাসিনা বলেছিল আমি অখুশি নয়।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তিনি বলেন, বর্তমান সরকার জানে, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পেলে এই অবৈধ সরকার ক্ষমতায় থাকতে পারবে না। তাই তাকে মুক্তি দিচ্ছে না। বেগম খালেদা জিয়া প্রায় পঙ্গুত্বের মত হয়ে গেছেন। ডাক্তাররা রিপোর্টে দিয়েছিলেন বেগম জিয়ার শারীরিক অবস্থা অনেক খারাপ, তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা দিতে হবে। এই সরকার চক্রান্ত করে সেই রিপোর্ট বাতিল করার জন্য পরবর্তী দিন ধার্য করেছে। আমরা তীব্র আন্দোলন করে বেগম খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র, এবং সুশাসন প্রতিষ্ঠা করব।

সভাপতির বক্তব্যে আমানউল্লাহ আমান বলেন, আজ গণতন্ত্র মুক্তি দিবসে গণতন্ত্রের মা, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে বাইরে থাকার কথা। কিন্তু আজকে তিনিই কারাগারে বন্দি আছেন। আপোষহীন নেত্রী বলেই আজ তাকে কারাগারে থাকতে হচ্ছে।

আলোচনা সভায় বিএনপির অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর