‘মেডিকেল রিপোর্টের সঙ্গে খালেদার শারীরিক অবস্থার মিল নেই’

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-19 07:06:38

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে আদালতে পেশ করা মেডিকেল বোর্ডের রিপোর্টের সঙ্গে তার শারীরিক অবস্থার বাস্তবে কোনো মিল নেই বলে অভিযোগ করেছেন তার পরিবারের সদস্যরা।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন সেলিমা ইসলাম।

সোমবার (১৬ ডিসেম্বর) বেলা ৩টায় কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আসেন তার পরিবারের পাঁচজন সদস্য- সেজো বোন সেলিমা ইসলাম, তার স্বামী অধ্যাপক রফিকুল ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা, তার ছেলে অভিক এস্কান্দার।

দেখা শেষে সেলিমা ইসলাম সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার শরীর খুবই খারাপ। তার পেটে ব্যথা থাকায় তিনি হাঁটাচলা করতে পারছেন না। ঠিকমতো খেতে পারছেন না। ডাক্তার ঠিকমতো ওষুধও দিচ্ছেন না। ঠিকমতো চিকিৎসা হচ্ছে না। এখানে কীভাবে তিনি বাঁচবেন? ডায়াবেটিস কন্ট্রোলে আসছে না। ডায়াবেটিসের সুগার ১২ নিচে কখোনই আসেনি। ১৪ থেকে ১৫ পর্যন্ত সব সময় থাকে। আজ ১৪ আছে।

প্যারোলে মুক্তির ব্যাপারে কিছু বলেছে নাকি জানতে চাইলে তিনি বলেন, এই ব্যাপারে খালেদার সঙ্গে কোনো কথা হয়নি। তারা খালেদাকে তো জামিন দিলেন না। ওনার শারীরিক অবস্থা বিবেচনা করে জামিন দিতে পারতেন। জামিন মানে তো মুক্তি না।

গত ১৪ ডিসেম্বর স্বজনদের দেখা করার কথা ছিল। অনিবার্য কারণে কারা কর্তৃপক্ষ তাৎক্ষনিক সাক্ষাতের অনুমতি বাতিল করে।

এ সম্পর্কিত আরও খবর