গণতন্ত্র আওয়ামী লীগের বাক্সে বন্দি: মোশাররফ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-21 15:52:03

বাংলাদেশের স্বাধীনতা ও বিজয়ের মূল লক্ষ্য গণতন্ত্র আজ আওয়ামী লীগের বাক্সে বন্দি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, বিজয়ের দিনে আনন্দ করার কিছু নেই। কারণ, মুক্তিযুদ্ধের মূল যে চেতনা সেই গণতন্ত্র আজ বাংলাদেশে নেই। আজ আমাদের আনন্দ র‌্যালি করার কথা। কিন্তু দেশনেত্রী খালেদা জিয়াকে একটি মিথ্যা মামলায় সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে কারাগারে আটকে রাখা হয়েছে। তার প্রাপ্য জামিন দেওয়া হচ্ছে না। এমন একটা সময় আমরা বিজয় উৎসব পালন করছি। আসলে আমাদের স্বাধীনতা, আমাদের বিজয়ের মূল লক্ষ্য সেই গণতন্ত্র আজ আওয়ামী লীগের বাক্সে বন্দি।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিজয় দিবসের র‌্যালি উদ্বোধনের পূর্বে এক সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন খন্দকার মোশাররফ হোসেন।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিজয় র‌্যালিটি শুরু হয়ে মালিবাগ মোড় ঘুরে আবারও নয়াপল্টনে এসে মিলিত হয়।

খন্দকার মোশারফ বলেন, আজ অর্থনীতি ধ্বংস প্রায়, অর্থনীতি লুটেরাদের অথর্নীতিতে পরিণত হয়েছে। দেশে আইন-শৃঙ্খলা, সুখ-শান্তি বিদায় নিয়েছে। এসব কিছু হয়েছে শুধু একটি কারণে। এক দল, ব্যক্তি ক্ষমতায় থাকার জন্য বাংলাদেশের জনগণকে সকল কিছু থেকে বঞ্চিত করা হয়েছে।

তিনি বলেন, অন্যায়, অত্যাচার, নির্যাতন, রাহাজানি, লুট, গুম-খুন নানা রকমের অত্যাচার আজ বাংলাদেশের মানুষের উপরে নেমে এসেছে। দ্রব্যমূল্য জনগণের ক্রয়ক্ষমতার ঊর্ধ্বে উঠে গেছে। কেউ শান্তিতে নেই, একটি সরকার ক্ষমতায় থাকার কারণে এই অবস্থার সৃষ্টি হয়েছে।

খন্দকার মোশাররফ হোসেন আরও বলেন, এই অন্যায় অত্যাচার অনাচারকারী ফ্যাসিস্ট সরকারের হাত থেকে দেশকে মুক্ত করতে না পারলে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে পারব না। এ দেশের জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে পারব না। গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারব না। আজ বিজয় দিবসে দেশের জাতীয়তাবাদী, গণতান্ত্রিক ও সকল দেশপ্রেমিক জনগণের কাছে আমাদের আহ্বান স্বৈরাচারী সরকারের পতন ও দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সবাই ঐক্যবদ্ধ হবেন। এটাই হোক আমাদের বিজয় দিবসের শপথ।

র‌্যালিটির উদ্বোধন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, বিএনপির সিনিয়ির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেলসহ দলের অন্যান্য নেতা-কর্মী।

এ সম্পর্কিত আরও খবর