রাজনৈতিক উদ্দেশে রাজাকারদের তালিকা করা হয়েছে: মির্জা ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 11:19:11

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধকে একটি প্রোডাক্ট হিসেবে ব্যবহার করে। স্বাধীনতার ৪৮ বছর পর তারা রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে প্রকৃত রাজাকারদের বাদ দিয়ে রাজাকারদের তালিকা তৈরি করেছে। এটা অত্যন্ত দুঃখজনক।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিজয় দিবসের র‌্যালি উদ্বোধনের আগে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার ৪৮ বছর পর আজ আমরা দেখতে পাচ্ছি, এ সরকার অন্যায়ভাবে দেশের গণতন্ত্র ধ্বংস করে দিয়েছে। তারা জনগণের সব অধিকার কেড়ে নিয়ে ক্ষমতায় বসে আছে। আজ আমরা দেখতে পাই, আমাদের যে ভাই গণতন্ত্রের জন্য লড়াই করছে, সেই গুম হয়ে যাচ্ছে।

আওয়ামী লীগ বলে, তারা মুক্তিযুদ্ধের ধারক-বাহক। কিন্তু এরাই দেশের সব গণতন্ত্র হত্যা করেছে। এরা ১৯৭৫ সালে বাকশাল কায়েম করে দেশের গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছিল। সে সময় দুর্ভিক্ষ হয়েছিল এবং মানুষ না খেয়ে মারা গিয়েছিল। সেই আওয়ামী লীগ এখন আবার জোর করে ক্ষমতায় চেপে বসেছে, যোগ করেন ফখরুল।

খালেদা জিয়াকে মুক্ত করার লক্ষ্যে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা অবশ্যই আন্দোলন-সংগ্রামের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে আনব। আপনারা সব বিভেদ ভুলে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলুন এবং এ সরকারের পতন ঘটিয়ে দেশনেত্রীকে মুক্ত করুন।

র‌্যালিটি উদ্বোধন করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। র‌্যালিতে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, বিএনপির সিনিয়ির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেলসহ দলের অন্যান্য নেতাকর্মীরা। 

এ সম্পর্কিত আরও খবর