রাজপথে লড়াই ছাড়া মুক্তি নাই: মান্না

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-12 13:28:21

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই দুর্নীতিবাজ, অপদার্থ ও অদক্ষ সরকারের হাত থেকে রক্ষা পেতে হলে রাজপথে নামতে হবে। রাজপথে লড়াই ছাড়া আমাদের মুক্তি হবে না।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) আয়োজিত ‘মহান বিজয় দিবস উপলক্ষে’ আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, আমরা একটা বিজয় অর্জন করেছিলাম এটা ঠিক কিন্তু এই বিজয় কি অর্থ বহন করে এটা বোঝা দরকার। সব লড়াইয়ের একটাই উদ্দেশ্য থাকে ভালো থাকা, সুন্দর স্বাধীনভাবে বেঁচে থাকা। বিজয়ের ৪৮ বছর পরে আমরা কি পেয়েছি? কোন কিছুই পাইনি। একটা সরকার ১১ বছর ধরে ক্ষমতায় আছে কিন্তু কেউ তার প্রশংসা করে না। দেশের জনগণ তাদের সরকার বলে মানতে চায় না। দেশে গুম, খুন, হত্যা, নারী নির্যাতন প্রতিনিয়তই ঘটছে, কোন কিছুরই নিরাপত্তা নাই।

তিনি আরও বলেন, সরকার দলীয়রা বলে আমরা এতো এতো উন্নয়ন করেছি। বাস্তবে কোন কিছুরই উন্নতি হয়নি, উন্নতি হয়েছে শুধু পেঁয়াজের দামের। দেশের অর্থনীতি আজ প্রায় পঙ্গু। সকল কৃষিজাত পণ্যের দাম বেশি কিন্তু লাভবান হচ্ছে না কৃষক। কৃষকদের জিম্মি করে টাকা হাতিয়ে নিচ্ছে সরকার দলীয় লোকেরা।

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া, আর জনপ্রিয় দল বিএনপি । একজন নিরপরাধ নেত্রী খালেদা জিয়াকে কারাগারে রেখেছে। আন্দোলন ছাড়া আমাদের মুক্তি নেই।

সভাপতির বক্তব্যে এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ বলেন, আমরা শেখ মুজিবের বিরুদ্ধে আন্দোলন করা লোক। দেশে শান্তি প্রতিষ্ঠার জন্য আন্দোলনের ডাক দিলে আমরা (এলডিপি) পাশে থাকব।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম ছাড়াও বিএনপি এবং এলডিপির নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর