রাজাকার তালিকা সংশোধনে প্রধানমন্ত্রীর নির্দেশ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 23:46:55

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রকাশিত রাজাকার তালিকা নিয়ে বিতর্ক সৃষ্টি হওয়ায় সেটা সংশোধনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার ( ১৮ ডিসেম্বর) বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় সম্মেলন উপলক্ষে আয়োজিত যৌথ সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, রাজাকার তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম আসার বিষয়টা আমাদের নজরে এসেছে। বিষয়টি আমাদের নেত্রীও জানেন। মুক্তিযুদ্ধ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে আমাদের নেত্রী নির্দেশনা দিয়েছেন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে তারা দুঃখ প্রকাশ করেছে এবং ভুল সংশোধনের আশ্বাস দিয়েছে।

তিনি আরও বলেন, তালিকা যাচাই-বাছাই করে ভুল-ভ্রান্তি থাকলে সংশোধন করে প্রকাশ করতে আমাদের নেত্রী নির্দেশ দিয়েছেন। মন্ত্রণালয় সংশোধনের অঙ্গীকার করেছে। কাজেই এ নিয়ে আর কোন প্রশ্ন থাকার কথা নয়।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রসঙ্গে দলটির সাধারণ সম্পাদক বলেন, সম্মেলন ঘিরে কোন অনিয়ম সহ্য করা হবে না। পদ-পদবীর ইচ্ছা সবার থাকতে পারে, সে কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে যেন কারো চরিত্র হনন না হয়। সাধারণ সম্পাদকসহ যেকোন পদে যাবার ইচ্ছা সবারই থাকতে পারে, তবে নেত্রীর সিদ্ধান্তই শেষ কথা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর