প্রধানমন্ত্রী দেশ ও জাতিকে মুক্তি দিয়েছেন: জি এম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 04:32:00

প্রধানমন্ত্রী রাজাকার তালিকা প্রত্যাহার করতে বলেছেন, আমরা এই উদ্যোগকে স্বাগত জানাই। রাজাকার তালিকা প্রত্যাহার করে প্রধানমন্ত্রী দেশ ও জাতিকে বিব্রতকর অবস্থা থেকে মুক্তি দিয়েছেন।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) জাতীয় পার্টি বনানী অফিস মিলনায়তনে এ সব কথা বলেন দলের চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের।

তিনি বলেন, আমরা আশা করবো এই ধরনের কার্যক্রম গ্রহণ করার আগে প্রয়োজনীয় যাচাই-বাছাই করা হবে। রাজাকার তালিকা যেন হয় তথ্য ভিত্তিক। কোন রকম ব্যক্তিগত, গোষ্ঠিগত এবং দলগত স্বার্থ বিবেচনায় যেন রাজাকার তালিকা করা না হয়। এই তালিকা যেন পরবর্তী প্রজন্মের জন্য ঐতিহাসিক দলিল হয়।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, সামনে জাতীয় পার্টির সুদিন অপেক্ষা করছে। একটি বিমান যখন উড্ডয়ন করে সেই মুহূর্তটা বিমান, পাইলট ও যাত্রীদের জন্য যেমন গুরুত্বপূর্ণ। ঠিক তেমনিভাবেই জাতীয় পার্টির জন্য বর্তমান সময়টাও গুরুত্বপূর্ণ। কারণ দেশের মানুষের আস্থা অর্জন করে জাতীয় পার্টি দেশ ও দেশের মানুষের দায়িত্ব গ্রহণ করতে প্রস্তুত। আর এ কারণেই জাতীয় পার্টির নেতা-কর্মীদের প্রস্তুত থাকতে হবে। প্রস্তুত থাকতে হবে রাজনৈতিক ঝুঁকি নিতেও।

প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরও বলেন, দেশের মানুষ এক বুক প্রত্যাশা নিয়ে জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছেন। অনেক রাজনৈতিক দলের ওপর সাধারণ মানুষের আস্থা নেই, অনেক দলই নেতৃত্ব শূন্যতায় ভুগছে, হতাশা বিরাজ করছে সেই সকল রাজনৈতিক দলের নেতা-কর্মীদের মাঝে। এমন বাস্তবতায় বিকল্প শক্তি হিসেবে জাতীয় পার্টি সবার কাছে গ্রহণযোগ্য। দেশবাসীর বিশ্বাস জাতীয় পাটিই দেশের সম্ভাবনার দ্বার উন্মোচন করবে।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভ রায়, এস.এম. ফয়সল চিশতী, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, অ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর