কড়া নিরাপত্তার চাদরে আবৃত সম্মেলনস্থল

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 08:04:10

আওয়ামী লী‌গের ২১তম জাতীয় স‌ম্মেলন ঘি‌রে সোহরাওয়ার্দী উদ্যানসহ এর আশপা‌শের এলাকাজু‌ড়ে ক‌ঠোর নিরাপত্তা জোরদার ক‌রে‌ছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বা‌হিনী।  শুক্রবার (২০ ডিসেম্বর) বেলা ৩টায় শুরু হ‌তে যা‌চ্ছে আওয়ামী লী‌গের ২১তম স‌ম্মেলন।

সরেজমিনে দেখা যায়, সম্মেলনকে কেন্দ্র করে শাহবাগ, টিএসসি, মৎস্য ভবন ও দোয়েল চত্বর এলাকায় পুলিশ ও র‍্যাবের পাশাপাশি সাদা পোশাকে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছেন। সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ ইচ্ছুক নেতাকর্মীদের দুই-তিন স্তরের তল্লাশি পার হয়ে ভেতরে প্রবেশ করতে হচ্ছে। 

নিরাপত্তার অংশ হিসেবে চলেছে তল্লাশি/ছবি: শাহরিয়ার তামিম

এছাড়া তাৎক্ষণিক যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে টিএসসি এলাকায় মোতায়েন করা হয়েছে র‍্যাবের কমান্ডো টিম।

আরও দেখা যায়, ডিএমপি ও র‍্যাবের পক্ষ থেকে সম্মেলনের নিরাপত্তা নিশ্চিত করতে সোহরাওয়ার্দী উদ্যান দুইটি কমান্ড সেন্টার স্থাপন করা হয়েছে। এছাড়া গুরুত্বপূর্ণ জায়গায় জায়গায় নজরদারি পরিচালনা করতে স্থাপন করা হয়েছে অস্থায়ী ওয়াচ টাওয়ার।

কড়া নিরাপত্তায় নেতাকর্মীরা সম্মেলনস্থলে আসছেন/ছবি: শাহরিয়ার তামিম

এছাড়াও দেখা যায়, সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশের তিনটি গেট ও বের হওয়ার তিন গেটের প্রতিটিতে গেটওয়ে, আর্চওয়ে ও মেটাল ডিটেক্টরের মাধ্যমে নেতাকর্মীদের তল্লাশি করা হচ্ছে।

অন্যদিকে সোহরাওয়ার্দী উদ্যানের ভেতরে ও আশপাশ এলাকায় র‍্যাব ও পুলিশের ডগ স্কোয়াড সম্মেলনের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কথা ব‌লে জান‌া গে‌ছে, ২০ ও ২১ ডিসেম্বর দুই দিনব্যাপী সম্মেলন সম্পন্ন হওয়া পর্যন্ত নিরাপত্তা নিশ্চিত কর‌বে তারা।

ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বার্তা২৪.কম-কে বলেন, ‘সম্মেলন ঘিরে পুলিশের পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তা নেওয়া হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর