পরিবর্তন চান তৃণমূল নেতাকর্মীরা

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 12:08:57

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনার শেষ নেই। সোহরাওয়ার্দী উদ্যানের সম্মুখভাগ, টিএসসি, দোয়েল চত্বরসহ তার আশপাশের কয়েকটি গুরুত্বপূর্ণ স্থান জুড়ে দেশের বিভিন্ন স্থান থেকে আগত নেতা কর্মীদের পদচারণায় এখন মুখরিত।

এ সময় আওয়ামী লীগের একাধিক নেতা কর্মীদের মধ্যে বিরাজ করছে বড় পরিবর্তনের আভাস। কে কোন পদে অধিষ্ঠিত হবে তারা এখনো জানেন না। তবে তারা মনে করছেন তরুণ নেতাদের হাত ধরে আসবে বর্তমান নেতৃত্ব।

টাঙ্গাইল জেলার গোপালপুর পৌরসভার মেয়র রকিবুল সানা বলেন, ‘সভাপতির পদ ১০০ ভাগ ঠিক রেখে পরিবর্তন আসুক আমরা এটা চাই। নেত্রীর প্রতি আমাদের পূর্ণ আস্থা আছে। তিনি সংগঠনের এমন নেতাই যুক্ত করবেন যারা আসলে সংগঠনের জন্য ভাল হয়। পরিবর্তন আসবে এটা আমরা সবাই বুঝতে পারছি, কিন্তু এখনও পরিষ্কার নয়।

কুষ্টিয়া জেলা তৃণমূল নেতা কোহিনুর বলেন, আশা করছি বড় পরিবর্তন হবে এমন আভাস আমরা পেয়েছি। এই পরিবর্তন সম্ভবত তরুণ নেতাদের হাত ধরেই আসবে।

ভোলা জেলার তৃণমূল নেতা জামাল বলেন, ‘কিছুটা পরিবর্তন আসবে বলে মনে করছি। সভাপতি পদ ঠিক রেখে অন্যান্য পদে পরিবর্তন আসা উচিত। এখানে তরুণ নেতাদের সুযোগ করে দেওয়া উচিত বলে মনে করছি। অন্যান্য সময় আমরা কিছুটা আভাস পেতাম কিন্তু এবার আমরা একেবারেই ধোঁয়াশার মধ্যে আছি।’

ধানমন্ডি থানা যুবলীগের সাবেক সদস্য সচিব লুৎফর রহমান বলেন, 'নতুন পুরাতন মিলিয়ে এই সংগঠনটি প্রতিষ্ঠিত হোক এটাই প্রত্যাশা। তবে সভাপতি পদে শেখ হাসিনা যতদিন বেঁচে আছেন উনিই যেন থাকেন এটাই চাই। তবে অন্যান্য পদের পরিবর্তন আশা করছি। বুঝতে পারছি এবার একটি বড় পরিবর্তন হবে।'

এ সম্পর্কিত আরও খবর