‘পূর্ণাঙ্গ কমিটির জন্য অপেক্ষা করতে হবে’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 22:45:15

আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনা আলাপ-আলোচনার মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন বলে জানিয়েছেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কমিটির মূল্যায়নের জন্য পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানান তিনি। 

শনিবার (২১ ডিসেম্বর) বিকেলে আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয় থেকে সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের এ কথা জানান।

বিগত কমিটির অনেকের নাম নতুন কমিটিতে নেই, পারফরমেন্সের কারণেই কি তারা বাদ পড়েছেন- এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, এটি জানতে একটু অপেক্ষা করতে হবে। ৮১ জনের যে কমিটি ছিল, খুব সুন্দর কমিটি। এতো একটিভ কমিটি, যেখানে নন পারফরমার তেমন ছিল না।

তিনি বলেন, অনেক নেতা আছেন, যাদের নেত্রী তাদের ভারবাহী নেতা করতে চাননি। যাদের মন্ত্রিত্ব আছে, তাদের অনেকের হয়তো দায়িত্বের পরিবর্তন হবে। নেত্রী আলোচনা করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন। কমিটির মূল্যায়ন এখন না করে পূর্ণাঙ্গ কমিটির পর মূল্যায়ন করতে পারেন।

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে ৮১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। সম্মেলনে কাউন্সিলররা শেখ হাসিনাকে সভাপতি এবং ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করেছেন।

এই নিয়ে নবমবারের মতো দলীয় সভাপতি নির্বাচিত হলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। অন্যদিকে ওবায়দুল কাদের দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদকের দায়িত্ব পেলেন।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে অনুষ্ঠিত সম্মেলনের দ্বিতীয় ও শেষ অধিবেশনে ৮১ সদস্য বিশিষ্ট কমিটির বেশ কয়েকজন সদস্যের নাম ঘোষণা করেন নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনা।

এ সম্পর্কিত আরও খবর