আওয়ামী লীগ দেখতে গিয়ে রাস্তা দেখি: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-10 16:10:12

সরকার এবং দলের দায়িত্ব একসঙ্গে পালনে সুবিধা আছে উল্লেখ করে আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমার সুবিধা হচ্ছে, আমি রাস্তা দেখতে গিয়ে আওয়ামী লীগ দেখি, আওয়ামী লীগ দেখতে গিয়ে রাস্তা দেখি। রাস্তা দিয়েই আমাকে যেতে হয়, আমি সব সময় সম্মেলনগুলোতে গিয়েছি এবং ইঞ্জিনিয়ারদের সঙ্গে আলাদা বলেছি।

তিনি বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে আমার চ্যালেঞ্জ আছে। সড়ক পরিবহন আইন বাস্তবায়ন করতে হবে। রাস্তা দিয়ে যাওয়ার সময় আমি রাস্তার সমস্যাগুলো দেখেছি। এ সুবিধাগুলো আমার আছে। দুটো কাজ একসঙ্গে করি, কারণ আমার কাজগুলো সিমিলার।

রোববার (২২ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ একেবারে নির্মূল হয়েছে, তা ভাবার সুযোগ নেই জানিয়ে তিনি বলেন, তারা চুপচাপ আছে, সে জন্য তারা শেষ হয়ে গেছে- এমন ভাববার কারণ নেই। তারা হয়ত দুর্বল হয়েছে, তবে সক্রিয় আছে। তারা যে তলে তলে কোনো হামলার প্রস্তুতি নিচ্ছে না, তা বলার সুযোগ নেই। আমেরিকায় প্রায়ই জঙ্গি হামলা হচ্ছে, পৃথিবী অনেক দেশে হচ্ছে। এ মুহূর্তে কোনো অ্যাটাক হয়নি বলে ভবিষ্যতে হবে না, তা বলার সুযোগ নেই। এ ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে। সে জন্য দলকে শক্তিশালী করতে হবে।

আওয়ামী লীগের নতুন কমিটিকে বিএনপির স্বাগত জানানোর ব্যাপারে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, বিএনপি স্বাগত জানিয়েছে, বিরোধী দলের অনেকেই সেদিন উপস্থিত ছিল। বিএনপি সম্মেলনে এলে রাজনীতির জন্য এটি একটি সুখবর বয়ে আনত। আমরাও প্রত্যাশা করেছিলাম, তারা সম্মেলনে আসবেন। তারা স্বাগত জানিয়েছেন, সেটা গণতন্ত্রের অংশ। সমালোচনা করেছেন, সেটা বিরোধী দল করবেই। গঠনমূলক সমালোচনা সব সময় স্বাগত জানাই।

কবে নাগাদ পূর্ণাঙ্গ কমিটি হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মঙ্গলবার (২৪ ডিসেম্বর) আমাদের প্রেসিডিয়াম মিটিং আছে। প্রেসিডিয়ামে আলোচনা করার পর সেদিন আমরা পূর্ণাঙ্গ কমিটি করতে পারব।

এ সম্পর্কিত আরও খবর