জাতীয় পার্টি এখন বর্ধিষ্ণু দল: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 16:13:45

কিছুদিন আগেও জাতীয় পার্টিকে ক্ষয়িষ্ণু দল বলা হতো। আর এখন আমরা বর্ধিষ্ণু দল বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ব্রিগেডিয়ার জেনারেল (অব) জিএম কামরুল ইসলাম ও অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার রফিকুল ইসলামের নেতৃত্বে শতাধিক সেনা সদস্য জিএম কাদেরের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগদান করেন। বাংলাদেশ গলফ ক্লাবের প্রেসিডেন্ট এবং গলফ ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ছিলেন কামরুল ইসলাম।

জিএম কাদের বলেন, যোগদানকারীদের জাতীয় পার্টির পরিবারের সদস্য ঘোষণা করছি। এই মুহূর্তে সবচেয়ে সম্ভাবনাময় শক্তি হচ্ছে জাতীয় পার্টি। এখানে শুধু সৈনিক থাকলে হবে না। শৃঙ্খলা, নেতৃত্বের প্রতি আস্থা থাকতে হবে। তাহলেই এগিয়ে যাওয়া সম্ভব হবে। নেতা হওয়া মানে কিছু পাওয়া নয়। কিছু দেওয়ার জন্য এসেছি, সম্মান পাওয়ার জন্য এসেছি। একেকজন একেক দায়িত্ব পালন করছি। যে কারণে আমি কোন কিছু চাপিয়ে দেই না। এখন সময় সামনের দিকে যাওয়ার, জয়ের দিকে এগিয়ে যাওয়ার।

তিনি বলেন, আমরা ঢাকার দুই সিটিতে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছি। জনগণ আমাদেরকে ভোট দিতে চায়, এটাকে সংগঠিত করে কাজে লাগাতে হবে। আমরা আশাকরি অবাধ সুষ্ঠু নির্বাচন হবে।

যোগদানকারী জিএম কামরুল ইসলাম বলেন, আমি চাই মাটি ও মানুষের জন্য কিছু করতে। আমাদের সামনে সুবর্ণ সুযোগ এসেছে। ইন্দোনেশিয়াসহ অনেক দেশের সামনে এমন সুযোগ এসেছিল। আগামী পনের বছরের মধ্যে আমরা যদি কিছু না করতে পারি তাহলে কবে এমন সুযোগ আসবে আমরা জানি না। এরশাদের নীতির প্রতি আস্থা থাকার কারণে জাতীয় পার্টিতে যোগদান করছি।

অনুষ্ঠানে জাতীয় পার্টির সিনিয়র নেতাদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, ফখরুল ইমাম এমপি, সাহিদুর রহমান টেপা, এসএম ফয়সল চিশতী, অ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আক্তার এমপি, ভাইস চেয়ারম্যান আদেলুর রহমান আদেল এমপি, মোস্তফা আল মাহমুদ, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু প্রমুখ।

উপস্থিত ছিলেন যুগ্ম দফতর সম্পাদক এমএ রাজ্জাক খান, নির্বাহী কমিটির সদস্য সোলায়মান সামি প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর