আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি বৃহস্পতিবার

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 22:26:36

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটির জন্য অপেক্ষা আরও একদিন বৃদ্ধি পেল। মঙ্গলবার রাতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার প্রত্যাশা থাকলেও সেটি পিছিয়ে বৃহস্পতিবার করা হয়েছে ।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভা শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে।

কাদের জানান, পূর্ণাঙ্গ কমিটি ও উপদেষ্টা পরিষদ নিয়ে ৩ জানুয়ারি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সেখানেই যৌথ সভায় মাধ্যমে নতুন কমিটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

নতুন কমিটিতে পদ হারানো মন্ত্রীরা ৩৯ জনের তালিকায় যায়গা পাবেন কি না, সে বিষয়ে সাধারণ সম্পাদক কাদের বলেন, দলীয় প্রধানের সিদ্ধান্তের ওপর সব কিছু নির্ভর করছে।

এর আগে গত রোববার টানা দ্বিতীয়বারের মত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে সচিবালয়ে সাংবাদিকদের কাদের জানান যে, মঙ্গলবার দলের সভাপতিমণ্ডলীর সভায় আলাপ আলোচনার পরে পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হতে পারে।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সভাপতিমণ্ডলীর সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সৈয়দা সাজেদা চৌধুরী, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম,কাজী জাফরউল্লাহ, সাহারা খাতুন, নুরুল ইসলাম নাহিদ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ড. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) ফারুক খান, পীযুষ কান্তি ভট্টাচার্য, রমেশ চন্দ্র সেন, অ্যাডভোকেট এ.কে মান্নান, অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।  

এ সম্পর্কিত আরও খবর