মানুষ মনে করে জাপা অনেক পরিচ্ছন্ন: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 04:21:28

দেশের মানুষের ধারণা, জাতীয় পার্টি নির্ঝঞ্ঝাট, জনকল্যাণমূলক একটি দল। সন্ত্রাস, চাঁদাবাজি এবং মাদকাসক্তির বিষয়ে জাতীয় পার্টি অনেক ক্ষেত্রেই পরিচ্ছন্ন বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন। বুধবার (২৫ ডিসেম্বর) দুপুরে বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহীদের মধ্যে মনোনয়ন ফরম বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, পরিচ্ছন্ন ইমেজের কারণে জাতীয় পার্টির প্রতি সাধারণ মানুষের আগ্রহ আছে। দেশের মানুষ অনেক ক্ষেত্রেই এখন জাতীয় পার্টির দিকে ঝুঁকছেন। দেশের মানুষ জাতীয় পার্টির সুশাসনের কথা মনে করছেন।

আমরা আশা করছি, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। আশা করছি, এবারের ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীরা আগের চেয়ে অনেক ভালো ফলাফল করবেন। দেশের মানুষ প্রথমেই স্থানীয় সরকার প্রতিনিধিকে হাতের কাছে পান। তাই তাদের কাছে সাধারণ মানুষের প্রত্যাশাও বেশি থাকে, যোগ করেন জিএম কাদের।

এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি এককভাবইে প্রার্থীই দিচ্ছে। আগের বেশ কয়েকটি নির্বাচন আমরা সরকারের সঙ্গে জোটবদ্ধ হয়েই করেছি। সরকারের পক্ষ থেকে জোটবদ্ধ নির্বাচনের প্রস্তাব এলে আমরা আলাপ-আলোচনা করেই সিদ্ধান্ত নেব।

জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, কোনো ওয়ার্ডে জাপার একজনের বেশি প্রার্থী থাকা যাবে না। একাধিক প্রার্থী থাকলে ঘরের শত্রু বিভীষণ হতে পারে।

সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হবে এমন আশাবাদ ব্যক্ত করে রাঙ্গা বলেন, নির্বাচন সুষ্ঠু না হলে সিটি করপোরেশন অচল হয়ে পড়বে।

এ সময় অন্যদের মধ্য উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী, সুনীল শুভরায়, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, যুগ্ম দপ্তর সম্পাদক এমএ রাজ্জাকসহ অনেকে।

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জিএম কামরুল ইসলাম

এদিকে, দলীয় মনোনয়ন ফরম বিক্রি উপলক্ষে বনানী অফিসে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। প্রার্থীরা মিছিল ও শোভাযাত্রা নিয়ে এসে ফরম নিচ্ছেন। দুপুর পর্যন্ত উত্তরের মেয়র পদে ফরম তুলেছেন ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জিএম কামরুল ইসলাম। এছাড়া বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৩ জন ফরম তুলেছেন। ২৮ তারিখ পর্যন্ত ফরম বিক্রি ও জমাদান চলবে। বৃহস্পতিবার কেন্দ্রীয় কার্যালয় থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রার্থীদের মাঝে দলীয় ফরম বিক্রি করা হবে।

মেয়র পদে এখন প্রার্থী চূড়ান্ত করতে পারেনি জাতীয় সংসদের বিরোধীদলের আসনে থাকা জাপা। সিনিয়র নেতাদের মধ্যে আগ্রহ কম দেখা যাচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর