ডিএসসিসি’র কাউন্সিলর পদে আলোচনায় শাকসু’র সাবেক জিএস হারুন

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 14:20:44

আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ৬৭ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (শাকসু) প্রথম নির্বাচিত জিএস ও বাংলাদেশ তাতী লীগের কেন্দ্রীয় নেতা জিএম হারুন অর রশিদের নাম আলোচনায় এসেছে।

স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জিএম হারুনের সমর্থনে ইতিমধ্যে জোর প্রচারণা শুরু করেছে। জিএম হারুন অর রশিদ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ছাত্র। তিনি ওই বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ ও নটরডেম কলেজ থেকে তিনি যথাক্রমে এসএসসি ও এইচএসসি পাস করেন।

স্বৈরাচার বিরোধী আন্দোলনের মাধ্যমেই ছাত্রজীবনেই তিনি ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। ১৯৯২-৯৩ সালে শাকসু গঠিত হলে তিনি নির্বাচন করে জিএস পদে জয়লাভ করেন। পেশাগত জীবনে জিএম হারুন অর রশিদ একজন ব্যবসায়ী। এছাড়াও তিনি নিয়মিত কবিতা লিখেন। তরুণ প্রজন্মের কাছে তার কবিতা জনপ্রিয় হয়ে উঠছে। তিনি কবি হিসেবেও পরিচিত। এছাড়াও বিভিন্ন সামাজিক ও সেবামূলক সংগঠনের সঙ্গে জড়িত এই রাজনীতিবিদ।

সরেজমিনে ৬৭ নম্বর ওয়ার্ড ঘুরে এসে দেখা যায়, স্থানীয় সাধারণ জনগণ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ওয়ার্ড কাউন্সিলর হিসেবে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জিএম হারুন অর রশিদকে প্রত্যাশা করছে।

জিএম হারুন অর রশিদ বলেন, আমি আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করছি। দল সমর্থন দিলে জনগণের সেবা করতে চাই। 

এ সম্পর্কিত আরও খবর