নিজেকে জনগণের প্রার্থী মনে করছি: তাবিথ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 16:37:12

আমি নিজেকে প্রার্থী মনে করছি না, নিজেকে জনগণের প্রার্থী মনে করি বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি থেকে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী তাবিথ আউয়াল।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বিকাল চারটার দিকে রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন পত্র উত্তোলন করার শেষে তিনি এ কথা বলেন।

তাবিথ আউয়াল বলেন, আমরা অপেক্ষায় ছিলাম, আগের চেয়ে ভালো নির্বাচন পাব। নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হলে আমি আশাবাদী জয়লাভত করবই, তারপর জনগণের কল্যাণে কাজ করব।

প্রধান নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, উনি (নির্বাচন কমিশনার) এমন কোনো বক্তব্য দেবেন না, এমন কোনো আচরণ করবেন না যা নিরপেক্ষ নির্বাচন নিয়ে জনগণের মধ্যে প্রশ্ন তৈরি হয়। সাধারণ জনগণের সঙ্গে আমার নিয়মিত যোগাযোগ হয়। তারা আমাকে বলেন যে তারা ভোট দিতে পারবেন কিনা? আমরা লড়াই করবো জনগণের ভোটের অধিকার রক্ষার জন্য। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হওয়ার জন্য চেষ্টা করব।

তাবিথ বলেন, ইভিএম নিয়ে আমার একার না সবারই আশঙ্কা আছে। আন্তর্জাতিক মহলেও আশঙ্কা আছে। কিন্তু বাংলাদেশে কোনো অভিযোগ, কোনো আশঙ্কা আমলে নেয়া হয়নি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী দুইজন। তাবিথ আউয়াল ছাড়াও মনোনয়ন পত্র উত্তোলন করেছে বিএনপির নির্বাহী কমিটির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন। দক্ষিণে একমাত্র মনোনয়নপ্রত্যাশী বিএনপি চেয়ারপারসনের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য বিএনপি'র ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন।

উল্লেখ, নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর