‘নির্বাচন নিয়ে অন্ধকারে ঢিল ছোড়া পুরনো অভ্যাস’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 22:51:36

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন নিয়ে যারা অন্ধকারে ঢিল ছুঁড়ছে এটা তাদের পুরনো অভ্যাস। নির্বাচনের আগেই তারা হেরে যায়। নির্বাচনের আগেই বলছে নির্বাচন সুষ্ঠু হবে না। এই ধরনের সংশয় থাকা উচিত নয়।

শনিবার (২৮ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, আমাদের পার্টির পক্ষ থেকে সবাইকে আশ্বস্ত করতে চাই। ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন অবাধ, সুষ্ঠু, এক্সেপ্টেবল এবং ক্রেডিবল হবে। ফ্রি এবং ফেয়ার নির্বাচন করতে শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর।

তিনি বলেন, ফেয়ার অ্যান্ড ফ্রি ইলেকশন করার লক্ষ্যকে সামনে রেখে নির্বাচন কমিশনকে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

সমাজবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্দেশে কাদের বলেন, আজকে মাদক সুনামির মতো আমাদের সমাজকে গ্রাস করেছে। একই সঙ্গে ভেজাল গ্রাস করছে। সঙ্গে দুর্নীতি ও আছে। সারা দুনিয়াতেই দুর্নীতি আছে বাংলাদেশের দুর্নীতি আছে। এই দুর্নীতি, মাদক, ভেজাল আমাদের নিয়ন্ত্রণ করতে হবে। এই জায়গাগুলোতে আপনারা কিছু কাজ করতে পারেন।

এ সম্পর্কিত আরও খবর