ঢাকাকে উন্নত বসবাসযোগ্য শহরে পরিণত করব: ইশরাক

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্ত২৪.কম, ঢাকা | 2023-08-25 22:32:40

মেয়র নির্বাচিত হলে প্রথমেই ঢাকা শহরকে উন্নত বসবাস উপযোগী করবেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন।

শনিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যা পৌনে সাতটার দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে ডিএসসিসি নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে ইশরাক হোসেনের নাম ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও সকল সিনিয়র নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে ইশরাক হোসেন বলেন, ‘আমাকে এতো অল্প বয়সে এতবড় একটি দায়িত্ব দেওয়ার জন্য মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমরা যেন ওনাদের (বিএনপির নেতৃবৃন্দ) দেওয়া দায়িত্ব পালন করতে পারি।’

তিনি বলেন, ‘জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়া, ক্ষমতায় ভারসাম্য আনার জন্য আমরা একটি দীর্ঘ সময় ধরে আন্দোলন- সংগ্রামে আছি। ভোটের অধিকার ও ক্ষমতার ভারসাম্য সম্ভব বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে। সেই আন্দোলনের অংশ হিসেবে দল সিদ্ধান্ত নিয়েছে আগামী সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ করবে। এই সুযোগটাকে কাজে লাগিয়ে আমরা জনগণের কাছে পৌঁছাব।

ইশরাক বলেন, দেশে একদলীয় যে শাসন ব্যবস্থা কায়েম হয়েছে তা মুক্তিযুদ্ধের পরিপন্থী। এ সংকট থেকে উত্তরণের জন্য নবীন ও প্রবীণ উভয়ের সমন্বয় ঘটাতে হবে। এই আন্দোলন সংগ্রামের জন্য আমি যেন অগ্রণী ভূমিকা পালন করতে পারি। এ কারণে দেশবাসীর কাছে দোয়া চাচ্ছি।

তিনি বলেন, ক্ষমতার ভারসাম্যহীনতার অভাবেই ঢাকার শহর বিশ্বের মধ্যে বসবাসের অযোগ্য শহরের মধ্যে অন্যতম। এখন যারা ক্ষমতায় রয়েছে তাদের জনগণের প্রতি বিন্দুমাত্র দায়বদ্ধতা নেই। তারা ভোটের মাধ্যমে ক্ষমতায় আসেনি। গত ১২ বছরে যে পরিমাণ অর্থ পাচার হয়েছে সেই অর্থ দিয়ে শুধু ঢাকা নয় বাংলাদেশের ৬টি মেট্রোপলিটন শহরকে উন্নত শহরে পরিণত করা সম্ভব ছিল। আমি যদি মেয়র নির্বাচিত হয় তাহলে ঢাকাকে উন্নত বসবাস উপযোগী শহরে পরিণত করব। প্রযুক্তিকে ব্যবহার করে কিভাবে উন্নত শহরে পরিণত করা হয় তা আমাদের জানা আছে।

এ সম্পর্কিত আরও খবর